সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৫:৪৯

কুলাউড়ায় জনসাধারণের মাঝে বিনামূল্যে শাক-সবজির বীজ বিতরণ

কুলাউড়ায় জনসাধারণের মাঝে বিনামূল্যে শাক-সবজির বীজ বিতরণ

উত্তরণবার্তা প্রতিবেদক : পরপর দু’বার ‘কোভিড-১৯’ মহামারির ভয়াল থাবার পর ইউক্রেনের যুদ্ধের মাঝেই ইসরাইলের যুদ্ধের  কারণে বিশ্ব এখন আরেকটি কঠিনতম পরিস্থিতির মুখোমুখি। ‘বিশ্ব সংকটের কারণে দেশ যাতে কোনো খাদ্য সংকটের সম্মুখীন না হয়,সেজন্য সবাইকে সজাগ থাকতে হবে’ এবং ‘এক ইঞ্চি জমিও যেন অনাবাদি না থাকে’ মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার এমন নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে মৌলভীবাজার জেলার কুলাউড়া থানা আওয়ামীলীগের প্রয়াত সভাপতি আব্দুল লতিফ খান-এর কনিষ্ঠ পুত্র বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির সদস্য,সাবেক ডেপুটি সার্জেন্ট-অ্যাট আর্মস ও স্কোয়াড্রন লীডার (অব:) সাদরুল আহমেদ খানের উদ্যোগে কুলাউড়া উপজেলার সকল ইউনিয়নের পতিত জমি ও বাড়ির উঠানে চাষের জন্য জনসাধারণের মাঝে বিনামূল্যে মৌসুমী শাক-সবজির বীজ বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।
 
শুক্রবার (৪ শনিবার ) ইউপি সদস্য মো: মনু মিয়ার পরিচালনায়,ডা: নারায়ন চন্দ্র দাসের সমন্বয়ে জয়চন্ডী  ইউনিয়নে মৌসুমী শাকসবজি চাষের জন্য বিনামূল্যে বীজ বিতরণ করা হয়। এসময় বীজ বিতরণ কার্যক্রমে স্বতঃস্ফূর্ত ভাবে জয়চন্ডী ইউনিয়নের ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতিসহ স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত থেকে  জনসাধারণের মাঝে সম্পূর্ণ বিনামূল্যে উন্নতমানের শাক সবজির বীজ বিতরণ করেন।
 
বাংলাদেশ আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক উপকমিটির সদস্য,স্কোয়াড্রন লীডার (অব:) সাদরুল আহমেদ খান  জানান,মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছিলেন, ‘আমাদের বাংলাদেশে যেন কোনো রকম খাদ্যের অভাব দেখা না দেয়। সকলকে সচেতন হয়ে যার যতটুকু সামর্থ্য আছে,জমি আছে-সেখানে কিছু চাষ করুন,সর্বশক্তি প্রয়োগ করে উৎপাদন করে মজুদ বাড়াতে হবে ও দেশ যেনো কোনভাবে খাদ্য সংকটে না পড়ে,এর জন্য সবাইকে একজোট হয়ে কাজ করতে হবে’। মাননীয় প্রধানমন্ত্রীর এমন দিকনির্দেশনায় আমার ব্যক্তিগত উদ্যোগে কুলাউড়ার জনসাধারণের মঙ্গলার্থে মৌসুমী শাকসবজির বীজ বিতরণ কর্মসূচি হাতে নিয়েছি।
 
বিগত বছরের ন্যায় উপজেলার ১৩ ইউনিয়নকে চারটি ভাগে বিভক্ত করে  বিনামূল্যে শাক-সবজির বীজ বিতরণ চলছে। তিনি আরও বলেন,’আমি আশাকরি যেসব ইউনিয়নের জনসাধারণের মাঝে শীতকালীন শাক-সবজির বীজ বিতরণ করা হয়েছে,তারা তাদের পতিত জমি ফেলে না রেখে শাক সবজি চাষ করে নিজেদের খাবার যোগান দেয়া সহ দেশের অর্থনৈতিক মেরুদণ্ড মজবুত রাখতে সরকারের সঙ্গে সচেতন নাগরিক হিসেবে শক্তিশালী ভূমিকা পালন করে যাবেন’।
উত্তরণবার্তা/এসএ
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ