রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৫:২৯
ব্রেকিং নিউজ

জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য গ্রেপ্তার

জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য গ্রেপ্তার

উত্তরণবার্তা প্রতিবেদক : অ্যান্টি টেররিজম ইউনিটের (এটিইউ) একটি আভিযানিক দল গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করে রাজধানীর বনানী থানাধীন মহাখালী এলাকা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন ‘আনসারুল্লাহ বাংলা টিম’-এর একজন সক্রিয় সদস্যকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তারকৃত আসামির নাম মো. রাকিব হোসেন (২১)। তিনি পটুয়াখালীর ছোট বিঘাই গ্রামের বাসিন্দা। আসামি প্রাইভেট সিকিউরিটি কম্পানির গার্ড হিসেবে মহাখালীর একটি বহুতল ভবনে কাজ করতেন।
 
গ্রেপ্তারকৃত মো. রাকিব হোসেন জসীম উদ্দিন রাহমানির ওয়াজ শুনে উদ্বুদ্ধ হয়ে আনসারুল্লাহ বাংলা টিমের সমর্থক ও সক্রিয় সদস্য হন। গ্রেপ্তারকৃত মো. রাকিব হোসেন সোশ্যাল মিডিয়ায় নিষিদ্ধ জঙ্গি সংগঠনের পক্ষে বিভিন্ন প্রচার-প্রচারণাসহ বর্তমান গণতান্ত্রিক সরকারকে উৎখাতের মাধ্যমে দেশে তথাকথিত খেলাফত রাষ্ট্র প্রতিষ্ঠার লক্ষ্যে রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র করে দীর্ঘদিন যাবৎ বিভিন্ন কার্যক্রম পরিচালনা, নতুন সদস্য সংগ্রহ ও জনসমর্থন আদায়ের লক্ষ্যে বিভিন্ন সাংগঠনিক কাজে জড়িত ছিলেন। এটিইউ কর্তৃক গ্রেপ্তার হওয়ার পূর্ব পর্যন্ত মো. রাকিব হোসেন গোপনে দাওয়াতি কার্যক্রম পরিচালনার জন্য পাঁচটি এনক্রিপ্টেড মেসেজিং অ্যাপসহ বিভিন্ন অ্যাপস ব্যবহার করে তার অন্য সহযোগীদের সাথে নিয়মিত যোগাযোগ রক্ষা করে আসছিলেন।
 
অ্যান্টি টেররিজম ইউনিট গোপন সংবাদ ও নিজস্ব নজরদারির মাধ্যমে মো. রাকিব হোসেনকে গ্রেপ্তারকালে তার কাছ থেকে দাওয়াতি কার্যক্রমে ব্যবহৃত দুটি মোবাইল ফোন, দুটি সিম কার্ড ও বিভিন্ন ডকুমেন্ট জব্দ করেছে। গ্রেপ্তারকৃত মো. রাকিব হোসেন ও পলাতক সহযোগী আসামিদের বিরুদ্ধে বনানী মডেল থানায় মামলা রুজু করা হয়েছে।
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK