রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৮:২৯
ব্রেকিং নিউজ

বাইডেনের কথিত উপদেষ্টার পর হাসান সারওয়ার্দী গ্রেপ্তার

বাইডেনের কথিত উপদেষ্টার পর হাসান সারওয়ার্দী গ্রেপ্তার

উত্তরণবার্তা প্রতিবেদক : অবসরপ্রাপ্ত সেনা কর্মকর্তা হাসান সারওয়ার্দীকে সাভারের একটি বাসা থেকে গ্রেপ্তার করা হয়েছে। রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের উপদেষ্টা পরিচয় দিয়ে সংবাদ সম্মেলন করা মিয়ান আরেফীর বিরুদ্ধে পল্টন থানায় করা মামলায় গ্রেপ্তার করা হয় তাকে।
 
মঙ্গলবার (৩১ অক্টোবর) বিকেলে এই গ্রেপ্তার অভিযানের নেতৃত্ব দেন ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশিদ। ডিবির এক কর্মকর্তা কালের কণ্ঠকে এ তথ্য নিশ্চিত করেছেন।
 
এর আগে রবিবার রাতে মহিউদ্দিন শিকদার নামে এক ব্যক্তি বাদী হয়ে তাকে আসামি করে এ মামলা করেন বলে জানিয়েছেন পল্টন থানার ওসি মো. সালাহউদ্দীন মিয়া। আসামিদের বিরুদ্ধে মিথ্যা পরিচয় দিয়ে অপরাধমূলক বিশ্বাস ভঙ্গের অভিযোগ এনেছেন বাদী।
 
এজাহারে বাদী অভিযোগ করেন, হাসান সারওয়ার্দী ও ইশরাক হোসেন তাকে মিথ্যা বক্তব্য দিতে সহযোগিতা করেন এবং তার বক্তব্য সমর্থন করে বিএনপি নেতাকর্মীদের আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতিতে উসকানি দেন। আমেরিকার পাসপোর্টধারী মিয়ান আরেফীর প্রকৃত নাম মিয়া জাহিদুল ইসলাম আরেফী। রবিবার বিকেলে তিনি দেশ ছাড়ার চেষ্টা করেন। তবে ইমিগ্রেশন কর্তৃপক্ষ তাকে আটক করে ডিবি পুলিশের হাতে তুলে দেয়। এরই মধ্যে তিনি ডিবির কাছে বিস্তারিত তথ্য প্রকাশ করেছেন বলে কর্মকর্তারা জানিয়েছেন।
উত্তরণবার্তা/এসএ
 
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK