রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৫:৫১
ব্রেকিং নিউজ

বিএনপি নেতা রবিউলসহ ১০ জনের কারাদন্ড

বিএনপি নেতা রবিউলসহ ১০ জনের কারাদন্ড

উত্তরণবার্তা প্রতিবেদক : বিএনপি নেতা ও ঢাকা-১০ আসনের সংসদ সদস্য প্রার্থী শেখ রবিউল আলম রবিসহ ১০ জনকে পৃথক দুই ধারায় আড়াই বছরের কারাদন্ড দিয়েছেন আদালত।  দশ বছর আগে বেআইনী সমাবেশ এবং নাশকতার অভিযোগে করা রাজধানীর কলাবাগান থানার মামলায় তাদের এ কারাদন্ড দেয়া হয়। 
 
আজ সোমবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসিমের আদালত এ রায় ঘোষণা করেন। এক ধারায় দুই বছর ও আরেক ধারায় ৬ মাসের কারাদন্ডের আদেশ দেন আদালত। রায়ে  কারাদন্ডের পাশাপাশি তাদের দুই ধারায় মোট ১০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে, জরিমানার টাকা অনাদায়ে তাদের আরও দুই মাসের সাজা দেওয়া হয়েছে। তবে অভিযোগ প্রমাণিত না হওয়ায় ৫৭ জনকে খালাস দিয়েছেন আদালত।
 
সাজাপ্রাপ্ত অন্য আসামিরা হলেন, শাহ আলম সৈকত, জহিরুল হক দিনা, মোজাম্মেল হক বাবু, জাকির হোসেন, শাহিন ওরফে চাবি শাহিন, নোমান, কামরুজ্জামান চৌধুরী ওরফে মাসুদ, এলিন ও শহিদুল হক।  ২০১৩ সালের ২৬ অক্টোবর রাজধানীর কলাবাগান বাসস্ট্যান্ড এলাকায় ৪ থেকে ৫ টি ককটেল বিস্ফোরণ ঘটানো হয়। এসময় আসামি সিরাজুল ইসলামের নেতৃত্ব ৪০ থেকে ৫০ জন ছুটাছুটি করতে থাকেন। এ ঘটনায় কলাবাগান থানার উপপরিদর্শক এএফএম মনিরুজ্জামান বাদি হয়ে একটি মামলা করেন। তদন্ত শেষে ২০১৪ সালের ৩০ ডিসেম্বর মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক মো. হারুন উর রশিদ আদালতে চার্জশিট দাখিল করেন।
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK