মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৭:১৭

যুদ্ধবিধ্বস্ত গাজায় মানবিক সহায়তা পাঠাল বাংলাদেশ

যুদ্ধবিধ্বস্ত গাজায় মানবিক সহায়তা পাঠাল বাংলাদেশ

উত্তরণবার্তা প্রতিবেদক : গাজা উপত্যকার যুদ্ধ-বিধ্বস্ত মানুষের জন্য মানবিক সহায়তার চালানের প্রথম কিস্তি ফিলিস্তিনের কাছে হস্তান্তর করেছে বাংলাদেশ। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুসারে এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সহযোগিতায় পররাষ্ট্র মন্ত্রণালয় ওই সহায়তা দিচ্ছে।
 
পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন আজ সোমবার ঢাকায় এক অনুষ্ঠানে ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসেফ এস ওয়াই রামাদানের কাছে সহযোগিতা বাক্স হস্তান্তর করেন। পররাষ্ট্র প্রতিমন্ত্রী, পররাষ্ট্র সচিব, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব এবং পররাষ্ট্র মন্ত্রণালয়ের অন্যান্য কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন।
 
পররাষ্ট্র মন্ত্রণালয় জানায়, মানবিক সহায়তার মধ্যে শুকনো কেক, বিস্কুট, জরুরি চিকিৎসা সামগ্রী, নারী ও শিশুদের জন্য স্যানিটারি আইটেমসহ শুকনো খাদ্য সামগ্রী রয়েছে। চালানের প্রথম কিস্তিতে ৫৮৭ কেজি ত্রাণ সামগ্রী আছে। সেগুলো ইজিপ্ট এয়ারওয়েজের নিয়মিত ফ্লাইটের মাধ্যমে মিশরের কায়রোতে পাঠানো হচ্ছে। কায়রোতে বাংলাদেশ দূতাবাস মিশরীয় এবং ফিলিস্তিনি কর্তৃপক্ষের সঙ্গে সমন্বয় করে সেগুলো বিতরণের ব্যবস্থা করবে।
 
পররাষ্ট্রমন্ত্রী মোমেন তার সংক্ষিপ্ত বক্তব্যে সঙ্কটের এই মুহূর্তে ফিলিস্তিনের ভ্রাতৃপ্রতিম জনগণের সঙ্গে একাত্মতা প্রকাশ করেন। তিনি ফিলিস্তিনের জনগণকে আরো সহায়তার আশ্বাস দেন। তিনি মিশরের রাফাহ সীমান্ত ক্রসিং দিয়ে গাজা উপত্যকায় এই মানবিক সহায়তা পাঠাতে সহযোগিতার জন্য ঢাকায় মিশরীয় দূতাবাস এবং ইজিপ্ট এয়ারওয়েজকে ধন্যবাদ জানান। 
 
ফিলিস্তিনি রাষ্ট্রদূত ফিলিস্তিনের জন্য দৃঢ় ও অবিচল সমর্থনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কৃতজ্ঞকতা জানান। গাজার জনগণের জন্য প্রয়োজনীয় সহায়তার জন্য তিনি সরকারকে ধন্যবাদ জানান।
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ