শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ২৩:১০

ফিলিস্তিনে ইসরাইলি বর্বরতায় হতাহতদের স্মরণে সংসদে শোক

ফিলিস্তিনে ইসরাইলি বর্বরতায় হতাহতদের স্মরণে সংসদে শোক

উত্তরণবার্তা প্রতিবেদক : ইসরাইলি হামলায় নিহত ফিলিস্তিনি শিশু ও হতাহতদের জন্য শোক প্রকাশ করেছে জাতীয় সংসদ। রোববার বিকালে সংসদ অধিবেশনের শুরুতেই স্পিকার শোক প্রস্তাব উত্থাপন করেন। চলতি সংসদের ২৫তম ও শেষ অধিবেশন এটি। চলবে আগামী ২ নভেম্বর পর্যন্ত।
 
শোক প্রস্তাব উত্থাপন করে স্পিকার বলেন, গাজাসহ ফিলিস্তিনের অন্যান্য স্থানে ইসরাইলি দখলদার বাহিনীর সাম্প্রতিক বর্বরোচিত হামলায় নিহত শিশু ও হতাহতদের স্মরণে মহান জাতীয় সংসদ গভীর শোক প্রকাশ, বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করছে।
 
এ ছাড়া মরক্কো ও আফগানিস্তানে শক্তিশালী ভূমিকম্প, লিবিয়ায় ঘূর্ণিঝড় ও বন্যা, ভারতের সিকিমে ভারী বর্ষণ ও বন্যা এবং দেশ-বিদেশের বিভিন্ন স্থানে দুর্ঘটনায় হতাহতদের স্মরণে মহান জাতীয় সংসদ গভীর শোক প্রকাশসহ বিদেহী আত্মার মাগফিরাত কামনা ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করছে।
 
উত্থাপিত শোকপ্রস্তাবগুলো ব্যতীত যদি কোনো বিশিষ্ট ব্যক্তি বা ব্যক্তিবর্গের নাম বাদ পড়ে থাকে, তবে তার বা তাদের নাম ও সংক্ষিপ্ত জীবনবৃত্তান্ত সংসদ সচিবালয়ে পৌঁছে দিলে তা পরবর্তী সময়ে শোকপ্রস্তাবে অন্তর্ভুক্ত করার জন্য বিবেচনা করা হবে বলেও উল্লেখ করেন স্পিকার।
 
উল্লেখ্য, ফিলিস্তিনের হতাহতদের জন্য শনিবার (২১ অক্টোবর) বাংলাদেশে রাষ্ট্রীয় শোক পালিত হয়। এর আগে শুক্রবার (২০ অক্টোবর) সারা দেশের সব মসজিদে জুমার নামাজের পর ফিলিস্তিনের জন্য দোয়া এবং সব ধর্মীয় প্রতিষ্ঠানে প্রার্থনা অনুষ্ঠিত হয়। 
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK