শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১২:৩২
ব্রেকিং নিউজ

সাবেক ধর্ম প্রতিমন্ত্রী শাহাজান মিয়া মারা গেছেন

সাবেক ধর্ম প্রতিমন্ত্রী শাহাজান মিয়া মারা গেছেন

উত্তরণবার্তা প্রতিবেদক : পটুয়াখালী-১ আসনের সংসদ সদস্য, সাবেক ধর্ম প্রতিমন্ত্রী ও জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি অ্যাড. মো. শাহজাহান মিয়া আর নেই। বার্ধক্যজনিত কারণে ঢাকার বঙ্গবন্ধু মেডিকেল কলেজ হাসপাতালে আজ শনিবার সকাল ৬ টার দিকে তিনি মারা যান (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৩ বছর। তিনি স্ত্রী, তিন ছেলে ও এক মেয়ে এবং নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

শাহজাহান মিয়া মেজ ছেলে সাবেক সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট তারিকুজ্জামান মনি এ তথ্য নিশ্চিত করেছেন। পারিবারিক সূত্রে জানা গেছে, ঢাকায় জাতীয় সংসদ চত্তরে নামাজে জানাজা শেষে পটুয়াখালীতে নিয়ে আসা হবে। তবে কখন নিয়ে আসা হবে এ ব্যাপারে কোনো এখনও কিছু জানা যায়নি।শাহজাহান মিয়ার মৃত্যুতে আওয়ামী লীগ ও তাঁর অঙ্গসহযোগী সংগঠনের নেতা-কর্মীসহ তাঁর নির্বাচনী এলাকা পটুয়াখালী সদর, দুমকি ও মির্জাগঞ্জ উপজেলায় শোকের ছায়া নেমে এসেছে।

শাহজাহান মিয়া ১৯৪০ সালের ১৭ জানুয়ারি জন্মগ্রহণ করেন। তিনি পেশায় একজন আইনজীবী ও বরেণ্য রাজনীতিবিদ। তিনি ১৯৯১ সাল থেকে ডিসেম্বর ২০১৯ পর্যন্ত পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। ১২ জুন ১৯৯৬ সালের সপ্তম, ২০০৮ সালের নবম ও ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে পটুয়াখালী-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হন। ২০০৮ সালের নবম জাতীয় সংসদে সরকারের ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ