রবিবার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৪:১৭

কেউ যদি অংশ না নেয় তার জন্য নির্বাচন বন্ধ হবে না : ওবায়দুল কাদের

কেউ যদি অংশ না নেয় তার জন্য নির্বাচন বন্ধ হবে না  :  ওবায়দুল কাদের

উত্তরণবার্তা প্রতিবেদক : ভাংচুর, অগ্নিসন্ত্রাস, অস্ত্র ও খুনের মামলায় যারা জড়িত সুষ্ঠু তদন্তের স্বার্থে তাদের আইনশৃঙ্খলা বাহিনী গ্রেফতার করছে বলে জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আর খুনের রাজনীতি দিয়ে বিএনপির যে উত্থান, এখনও তার ধারাবাহিকতা অব্যাহত আছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ডক্টর হাছান মাহমুদ।

বুধবার সকালে রাজধানীর বনানী কবরস্থানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেলের ৬০তম জন্মদিন উপলক্ষে তাঁর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ নেতাকর্মীরা।এসময় ওবায়দুল কাদের বলেন, সংবিধানের সব নিয়ম মেনে নির্বাচন অনুষ্ঠিত হবে। কেউ যদি অংশ না নেয় তার জন্য নির্বাচন বন্ধ হবে না।তিনি বলেন, বহুদল আছে, যারা নির্বাচনে অংশ নেবে। দুই-একটি দল অংশ না নিলে সে নির্বাচন কেন গ্রহণযোগ্য হবে না? নির্বাচনে অংশ নেয়া রাজনৈতিক অধিকার। কেউ যদি নিজের অধিকার প্রয়োগ না করে সেটা তাদের ব্যাপার।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, যে হত্যা ও ষড়যন্ত্রের রাজনীতি বাংলাদেশে শুরু হয়েছিল সে ঘৃণ্য রাজনীতি থেকে তাদের উত্তরসূরিরা এখনও সরে দাঁড়ায়নি। সে ধারাবাহিকতা এখনও বহন করে চলছে জিয়াউর রহমানের দল বিএনপি।এদিকে ৭৫’এ বঙ্গবন্ধু পরিবারের হত্যাকাণ্ডে মানবতার বিরুদ্ধে বিএনপি'র প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান অবস্থান নিয়েছিলেন বলে মন্তব্য করেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী।

এর আগে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দলীয় নেতাদের সঙ্গে নিয়ে শেখ রাসেলের সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন।পরে বনানী কবরস্থ মসজিদে শেখ রাসেলসহ পঁচাত্তরে ১৫ আগস্টে শহীদদের রুহের মাগফেরাত কামনায় দোয়া ও মোনাজাত করা হয়। এতে অংশ নেন দলীয় নেতাকর্মীসহ নানা শ্রেণিপেশার মানুষ।

এসময় উপস্থিত ছিলেন দলটির প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, জাহাঙ্গীর কবির নানক, আব্দুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক প্রকৌশলী আব্দুস সবুর, শিক্ষা সম্পাদক সামছুন্নাহার চাঁপা, কৃষি ও সমবায় সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, পানি সম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম প্রমুখ।
উত্তরণবার্তা/এআর

 

 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ