সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ২১:৪৬
ব্রেকিং নিউজ

বগুড়ার ৭০৭টি দুর্গাপূজা মন্ডপে প্রতীমা শিল্পীরা এখন ব্যাস্ত সময় পার করছেন

বগুড়ার ৭০৭টি দুর্গাপূজা মন্ডপে প্রতীমা শিল্পীরা এখন ব্যাস্ত সময় পার করছেন

উত্তরণবার্তা প্রতিবেদক : আর ক‘দিন পর থেকে সনাতন ধর্মাবল্বীদের শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ সময় প্রতিমাগুলো রাঙিয়ে তুলতে ব্যাস্ত সময় পার করছে শিল্পীরা। এখন মন্ডপে-মন্ডপে রঙ তুলির আঁচড়ে প্রতিমাকে ফুটিয়ে তুলতে কাজ চলেছে দিন-রাত। যেন দম ফেলার ফুরসৎ নাই।
জেলা প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে- বগুড়ায় এবার সনাতন ধর্মাবল্বী ৭০৭টি মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। সারিয়াকান্দি উপজেলায় ২৩ টি, সোনাতলায় ৫৫ টি, শিবগঞ্জে ৬১ টি, আদমদীঘিতে ৬৬ টি, দুপচাঁচিয়াতে ৪২ টি , কাহালুতে ৩৭ টি, নন্দীগ্রামে ৪৬ টি, শেরপুরে ৯৪ টি, ধুনটে ৩৮ টি, বগুড়া সদরে ১২২ টি, গাবতলীতে ৭৩ টি এবং শাজাহানপুর উপজেলায় ৫০ টি মন্ডপে দুর্গাপূজা  অনুষ্ঠিত হবে।
পূজা মন্ডপগুলোকে বাঁশ-শোলার দিয়ে সাজাতেও ব্যস্ত অন্য কারিগররা। মহিলা-পুরুষদের প্রতিমা দর্শন পৃথক পথ তৈরী করা হচ্ছে। এদিকে বিপনীবিতানগুলো নতুন জামা, শাড়ী , জুতা , স্যান্ডেল, পাঞ্জাবী কিনতে ভীড় জামাচ্ছেন সনাতন ধর্মাবল্বীরা।
জেলা পুলিশ সুপার সুদীপ কুমার চক্রবর্ত্তী জানান, পুলিশের পক্ষ থেকে জেলায় দুর্গাপূজার এই উৎসবে আইন-শৃংখলা ঠিক রাখাতে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। সশস্ত্র পুলিশ  প্রহরা  ছাড়াও সাদা পোষাকে  পুলিশ নিয়োজত থাকবে। এ ছাড়া র‌্যাব, আর্মড পুলিশ ও মন্ডপে মন্ডপে আনসার ও পুলিশ মোতায়েন থাকবে। মন্ডপগুলোকে সিসি ক্যামেরার আওতায় আনার নির্দেশ দেয় হয়েছে।
জেলা ত্রাণ ও দুর্যোগ কার্যালযের কর্মকর্তা গোলাম কিবরিয়া জানান, জেলার ৭০৭টি  দুর্গাপূজা মন্ডপে ৫০০ টন করে চাল বরাদ দেয়া হয়েছে।

উত্তরণবার্তা/ডেল

  মন্তব্য করুন
     FACEBOOK