রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ২১:১৮
ব্রেকিং নিউজ

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের মেশিনারি পণ্য নিয়ে মোংলা বন্দরে ভিড়েছে রাশিয়ান জাহাজ

রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের মেশিনারি পণ্য নিয়ে মোংলা বন্দরে ভিড়েছে রাশিয়ান জাহাজ

উত্তরণবার্তা প্রতিবেদক : রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের মেশিনারি পণ্য নিয়ে মোংলা বন্দরে ভিড়েছে রাশিয়ান পতাকাবাহী বিদেশি জাহাজ এমভি ইয়ামাল অরলান। মঙ্গলবার দুপুরে বন্দরের ৮ নম্বর জেটিতে ভিড়ে জাহাজটি।এদিকে ইন্দোনেশিয়া থেকে রামপাল তাপবিদ্যুৎ কেন্দ্রের জ্বালানি কয়লা নিয়ে আসা বিদেশি জাহাজ এমভি লুনা রোসা মোংলা বন্দরে ভিড়েছে। মঙ্গলবার দুপুর ২টায় বন্দরের পশুর চ্যানেলের হাড়বাড়ীয়া-১১নম্বর এ্যাংকোরেজে ভিড়ে জাহাজটি।

মেশিনারি পণ্য নিয়ে আসা জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট মেসার্স ইন্টার পোর্ট শিপিং এজেন্সির খুলনার ম্যানেজার অসীম কুমার সাহা জানান, রুপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের ২ হাজার ১২১ মেট্রিক টন মেশিনারি পণ্য নিয়ে ৩১ আগস্ট রাশিয়ার সেন্ট পিটার্সবার্গ বন্দর থেকে মোংলা বন্দরের উদ্দেশে ছাড়ে এমভি ইয়ামাল অরলাম। জাহাজটিতে থাকা ৬৬৮ প্যাকেজের মেশিনারি পণ্য খালাসের কাজ শুরু হয় বিকেল থেকেই। এর আগে ১৬ সেপ্টেম্বর রুপপুর পারমাণবিক কেন্দ্রের মালামাল নিয়ে মোংলা বন্দরে এসেছিল এমভি স্যাপোডিলা।

রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের জন্য কয়লা নিয়ে আসা বিদেশি জাহাজ এমভি লুনা রোসার স্থানীয় শিপিং এজেন্ট মেসার্স টগি শিপিং অ্যান্ড লজিস্টিক লিমিটেডের খুলনার সহকারী ব্যবস্থাপক রিয়াজুল হক জানান, ৩৪ হাজার ২শ মেট্টিক টন কয়লা নিয়ে ৯ সেপ্টেম্বর ইন্দোনেশিয়ার মোয়ারা পান্থাই বন্দর থেকে ছেড়ে আসে এমভি লুনা রোসা। এরপর লাইব্রেবিয়ান পতাকাবাহী এ জাহাজটি মঙ্গলবার দুপুর ২টায় মোংলা বন্দরের পশুর চ্যানেলের হাড়বাড়ীয়া-১১নম্বর এ্যাংকোরেজে ভিড়ে। বিকেল থেকে জাহাজটি থেকে কয়লা খালাসের কাজ শুরু হয়। কয়লা খালাসের পর তা লাইটারেজে (নৌযান) করে নেওয়া হচ্ছে রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের জেটিতে। এরপর জেটি থেকে নৌযানের সেই কয়লা সংরক্ষণ করা হচ্ছে বিদ্যুৎ কেন্দ্রটির গোডাউনে।
উত্তরণবার্তা/এআর

 

  মন্তব্য করুন
     FACEBOOK