রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৯:০৯
ব্রেকিং নিউজ

ট্যানারি বর্জ্য মিশিয়ে মাছ-মুরগির খাদ্য তৈরি

ট্যানারি বর্জ্য মিশিয়ে মাছ-মুরগির খাদ্য তৈরি

উত্তরণবার্তা প্রতিবেদক : চট্টগ্রামে নিষিদ্ধ ট্যানারি বর্জ্য মিশিয়ে মাছ ও মুরগির খাদ্য উৎপাদন করার দায়ে এক ব্যবসায়ীকে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে। বৃহস্পতিবার নগরীর বাকলিয়া থানাধীন চাক্তাই রাজাখালী রোডে অবস্থিত মেসার্স আবদুল্লাহ এন্টারপ্রাইজ ও মেসার্স ময়না এগ্রোভেট ট্রেডিং নামক প্রতিষ্ঠানের মালিক মো. সালাউদ্দিনের কাছ থেকে এই জরিমানা আদায় করা হয়।

এতে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত। এর আগে বুধবার রাতে সালাউদ্দিনের দুটি প্রতিষ্ঠান ও একটি গুদামে অভিযান চালায় বাকলিয়া থানা পুলিশ। নিষিদ্ধ পণ্য দিয়ে পোল্ট্রি ফিড তৈরির সত্যতা পাওয়ায় কারখানা ও গুদামে তালা লাগিয়ে দেয় পুলিশ।বিষয়টি নিশ্চিত করে নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বলেন, অভিযানে ট্যানারি বর্জ্য দিয়ে মুরগী ও মাছের ফিড তৈরির সত্যতা পাওয়ায় প্রতিষ্ঠানের মালিক মো. সালাউদ্দিনকে নগদ দুই লাখ টাকা জরিমানা করা  হয়। একই সঙ্গে ক্ষতিকর ট্যানারি বর্জ্য ধ্বংস করার নির্দেশ দেয়া হয়েছে।

বাকলিয়া থানার ওসি আবদুর রহিম বলেন, নিষিদ্ধ ট্যানারি বর্জ্য মিশিয়ে মাছ-মুরগির খাদ্য তৈরি করছে এমন সংবাদের ভিত্তিতে রাজাখালী রোডে দুটি কারখানায় অভিযান চালানো হয়। পরে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে প্রতিষ্ঠানের মালিককে জরিমানা করেন। কারখানা থেকে ২৫০ বস্তা ট্যানারি বর্জ্য ধ্বংস করা হয়েছে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK