সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০০:৫২
ব্রেকিং নিউজ

জুজুর ভয় দেখিয়ে আওয়ামী লীগের জয়যাত্রা প্রতিহত করা যাবে না : আ জ ম নাছির

জুজুর ভয় দেখিয়ে আওয়ামী লীগের জয়যাত্রা প্রতিহত করা যাবে না  :  আ জ ম নাছির

উত্তরণবার্তা প্রতিবেদক : চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ.জ.ম. নাছির উদ্দীন বলেছেন, আমেরিকা জুজুর ভয় দেখিয়ে আওয়ামী লীগের জয়যাত্রা প্রতিহত করা যাবে না। তিনি বলেন, এই আমেরিকা আমাদের মুক্তিযুদ্ধের সময় হানাদার পাক বাহিনীর প্রধান সহায়ক শক্তি ছিল। এই আওয়ামী লীগের নেতৃত্বেই বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়েছে। ২৯ সেপ্টেম্বর শুক্রবার বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন পালনো উপলক্ষে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে চট্টগ্রাম প্রেসক্লাবস্থ বঙ্গবন্ধু হলে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, আমেরিকা পাক হানাদার বাহিনীর নিশ্চিত পরাজয়ের মুখে তাদের রক্ষা করার জন্য বঙ্গোপসাগরে সপ্তম নৌবহর পাঠিয়েছিল। কিন্তু তারপরও বাংলাদেশের মুক্তিযুদ্ধের বিজয় সুসম্পন্ন হয়েছে। বাংলাদেশের জন্ম থেকেই এই দেশটি আমাদের অস্তিত্ব বিপন্ন করার জন্য প্রত্যক্ষ অপচেস্টা চালিয়েছে। তাদের কাছ থেকে নগদ টাকায় চাল, গম কেনার পরও পণ্যবাহী সেই জাহাজ ফিরিয়ে নিয়ে বাংলাদেশে কৃত্রিম সাময়িক দুর্ভিক্ষ সৃষ্টি করেছিল। বাঙালি সেই দুঃসহ স্মৃতি ভুলে যায় নি।

আ জ ম নাছির উদ্দিন বলেন, এ যাবৎকালে বাংলাদেশের যা কিছু মহৎ ও সাফল্য অর্জিত হয়েছে তা আওয়ামী লীগ শাসনামলে সম্ভব হয়েছে। আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা একটি গরীব দেশকে পর্যায়ক্রমে স্বলোন্নত, উন্নয়নশীল ও মধ্যম আয়ের দেশে পরিণত করেছে। তিনি ডিজিটাল বাংলাদেশের লক্ষ্য পূরণের পর এখন স্মার্ট বাংলাদেশের স্বপ্ন পূরণে এগিয়ে যাচ্ছেন। চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তিনি শুধুমাত্র বাংলাদেশের গর্ব ও অহংকার নন; তিনি সারা বিশ্বের গর্ব ও অহংকারের প্রতীক। বিশ্বের বিদ্যমান সকল সমস্যার সমাধানকল্পে তিনি আন্তর্জাতিক ফোরামে অগ্রণী ভূমিকা রেখে চলেছেন। একারণে তাঁর পরিচয় বিশ্বজনীন এবং বিশ্বমানবতার জননী।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক আলহাজ্ব শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন, মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ্ব নঈম উদ্দীন চৌধুরী, এড. ইব্রাহিম হোসেন চৌধুরী বাবুল, উপদেষ্টা শেখ মাহমুদ ইছহাক, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ এমপি, শফিক আদনান, চৌধুরী হাসান মাহমুদ হাসনী, আইন বিষয়ক সম্পাদক এড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মসিউর রহমান চৌধুরী প্রমুখ। এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করে খতমে কোরআন, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ মাহফিল পরিচালনা করেন দারুল ফজল মার্কেট মসজিদের পেশ ইমাম আলহাজ্ব মাওলানা ফজল কবির।
 উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK