শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৩:২৭

পিছিয়ে পড়েও জয় দিয়ে ইউরোপা প্রত্যাবর্তনকে রাঙালো লিভারপুল

পিছিয়ে পড়েও জয় দিয়ে ইউরোপা প্রত্যাবর্তনকে রাঙালো লিভারপুল

উত্তরণবার্তা ডেস্ক  : চলতি মৌসুমে পাঁচ ম্যাচের মধ্যে  লিভারপুল গতকাল চতুর্থবারের মতো প্রথমে পিছিয়ে পড়েছিল। তবে শেষ পর্যন্ত ৩-১ গোলে অস্ট্রিয়ান ক্লাব এলএএসকেকে  হারিয়েছে অলরেডরা।
গতকাল অনুষ্ঠিত ইউরোপের দ্বিতীয় বিভাগের টুর্নামেন্ট ইউরোপায় অনুষ্ঠিত আরেক ম্যাচে রোমেলু লুকাকুর দক্ষতায় শেরিফের বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছে গত আসরের ফাইনালিস্ট রোমা। এছাড়া সুইডিশ ক্লাব হ্যাকেনের বিপক্ষে ৪-০ গোলে বায়ার লেভারকুজেন এবং মাকাবি হাইফার বিপক্ষে ৩-০ গোলে জয়লাভ করেছে ফরাসি ক্লাব রেনে। তবে গ্রীসের পানাথিনাকোসের কাছে ২-০ গোলে হেরে গেছে স্প্যানিশ ক্লাব ভিয়ারিয়াল।
২০১৬ সালে রানারআপ হওয়ার পর   প্রথমবারের মতো ইউরোপায় প্রত্যাবর্তন করেছে লিভারপুল। একাদশে ব্যাপক পরিবর্তন নিয়ে গতকাল লিনজে অনুষ্ঠিত এলএএসকেকে’র বিপক্ষে মাঠে নামা দলটি শুরুতেই পিছিয়ে পড়ে। ম্যাচের ১৪ মিনিটে সাশা হরভাত কর্নার থেকে ক্রস করে বল পাঠিয়ে দেন লিভারপুলের বক্সের সামান্য বাইরে থাকা সতীর্থ ফ্লোরিয়ান ফ্লেকারের কাছে। বলটি নিয়ন্ত্রনে নিয়ে বুলেট গতির শটে লিভারপুলের জালে জড়িয়ে দেন অস্ট্রিয়া ওই মিডফিল্ডার (১-০)।  
পুরো ম্যাচে ৬৮ শতাংশ সময় বল দখলে রেখে ১৪ শট নেয়া লিভারপুল ৫৬ মিনিটে পেনাল্টির সহায়তায় সমতায় ফিরে । লুইস দিয়াজকে ডি-বক্সে ফাউল করে পেনাল্টি উপহার দেন স্বাগতিক তারকা ফিলিপ জিয়েরিস। স্পট কিক থেকে গোল করে লিভারপুলকে সমতায় ফিরিয়ে আনেন ডারউইন নুনেজ (১-১)।
সমতায় ফেরার  ৭ মিনিট পরই (৬৩মি.) লিড পেয়ে যায় ইংলিশ জায়ান্টরা। নিজেদের সীমানা থেকে বল নিয়ে ডানপ্রান্ত ধরে আক্রমণে উঠে ডি-বক্সে পাস দেন ডাচ মিডফিল্ডার রায়ান গ্রাভেনবার্ক। দ্রুত দৌড়ে ছয় গজ দূরত্ব থেকে এলএএসকে  গোলরক্ষককে ওয়ান অন ওয়ান পজিশনে পরাস্ত করেন দিয়াজ (২-১)। ৭৪ মিনিটে বদলি হিসেবে সালাহ মাঠে নামলে আক্রমণে ধার বাড়ে লিভারপুলের। অলরেডদের খুব বেশিক্ষণ অপেক্ষায় রাখেননি মিশরীয় ফরোয়ার্ড। ৮৮ মিনিটে নুনেজের পাস থেকে গোল করে ব্যবধান বাড়ান তিনি (৩-১)।
আর এই গোলের সুবাদে সাবেক আর্সেনাল স্ট্রাইকার থিয়েরি অঁরির একটি রেকর্ডে ভাগ বসান সালাহ। ইংলিশ ক্লাবের হয়ে ইউরোপের শীর্ষস্থানীয় টুর্নামেন্টে এত দিন সর্বোচ্চ গোলের রেকর্ডটি একাই দখলে রেখেছিলেন ফরাসি কিংবদন্তি। গতকাল রাতে সে রেকর্ডে ভাগ বসিয়েছেন সালাহ। ইউরোপিয়ান প্রতিযোগিতায় এখন দুইজনেরই গোলসংখ্যা ৪২।
শেষ পর্যন্ত লিড ধরে রেখে ৩-১ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়েন জার্গেন ক্লপের শিষ্যরা। সেই সঙ্গে  গ্রুপ ‘ই’র শীর্ষস্থানটিও নিজেদের দখলে নিয়েছে লিভারপুল। ইউরোপা লিগে তাদের পরের ম্যাচ আগামী ৫ অক্টোবর ইউনিয়ন সেইন্ট-গিলোসের বিপক্ষে।

উত্তরণবার্তা/ডেল

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ