শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৫:৩৩

শামীম ওসমানের সঙ্গে লাখো কণ্ঠের স্লোগানে দেশ রক্ষার আহ্বান

শামীম ওসমানের সঙ্গে লাখো কণ্ঠের স্লোগানে দেশ রক্ষার আহ্বান

উত্তরণবার্তা প্রতিবেদক : বীর বাঙালি ঐক্য গড়ো, বাংলাদেশ রক্ষা কর। একটি স্লোগান, তবে উচ্চারিত হচ্ছে প্রায় তিন কিলোমিটারজুড়ে উপস্থিত মানুষের একটি সমাবেশে সবার কণ্ঠে। একই সঙ্গে এই স্লোগানের মাধ্যমে পুরো দেশের স্বাধীনতার পক্ষের সবাইকে আহ্বান জানানো হয় দেশের বিরুদ্ধে ষড়যন্ত্রকারীদের রুখে দিতে ও দেশকে রক্ষার।  
 
শনিবার বিকাল ৩টায় শহরের ২ নম্বর রেলগেট এলাকায় অস্থায়ী মঞ্চ থেকে শুরু হয় সমাবেশ। সাড়ে ৩টার আগেই জনস্রোতের মোহলা সমাবেশস্থল পরিণত হয় জনসমুদ্রে। শহরের এই পান্ত থেকে ওই প্রান্ত পর্যন্ত যতদূর চোখ যায় শুধু মানুষ আর মানুষের উপস্থিতি দেখা গেছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি যখন বিকাল ৪টায় বক্তব্য দিতে শুরু করেন তখনও শেষ হয়নি মিছিল আসা। শহরের বিভিন্ন স্থান ততক্ষণে লোকারণ্য।  
 
এদিকে, সমাবেশজুড়ে ছিল বীর বাঙালি ঐক্য গড়ো, বাংলাদেশ রক্ষা কর স্লোগানের এক নতুন আওয়াজ। অনেকে এ আওয়াজকে দেশ রক্ষার আহ্বানের নতুন জাগরণ হিসেবে নিয়েছেন। সমাবেশে যখন শামীম ওসমান মঞ্চে উঠে এ স্লোগান দেন তখন তার সঙ্গে পুরো জনসমুদ্র একই স্লোগান ধরে। এতে তার ঘোষিত সেই ঘণ্টা বেজে যায়, যা বার্তা দেয় দেশ রক্ষায়।
 
উপস্থিত নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, নারায়ণগঞ্জের প্রায় প্রতিটি এলাকা অলিগলি থেকে এদিন মিছিল নিয়ে উপস্থিত হয়েছিলেন দলের নেতাকর্মী ও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ। শামীম ওসমানের আহ্বানে এ সমাবেশে মানুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মত। সমাবেশে জেলা ও মহানগর আওয়ামী লীগ ও বিভিন্ন অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীরা স্বতঃস্ফূর্তভাবে বিশাল বিশাল মিছিলসহ অংশ নেয়। প্রতিটি মিছিলেই শোনা গেছে দেশ রক্ষার আহ্বানের স্লোগান।
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK