সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৩:১৬
ব্রেকিং নিউজ

ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় সকলকে সচেতন হতে হবে : আমু

ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় সকলকে সচেতন হতে হবে : আমু

 উত্তরণবার্তা প্রতিবেদক : আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় সকলকে সচেতন হওয়ার আহবান জানিয়েছেন।
তিনি আজ শুক্রবার ঝালকাঠি সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ‘ডেঙ্গু প্রতিরোধ’ বিষয়ক জনসচেতনতামূলক এক সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ আহবান জানান।
ঝালকাঠি জেলা সিভিল সার্জন অফিসের উদ্যোগে অনুষ্ঠিত এ সভায় সভাপতিত্ব করেন সিভিল সার্জন ডা. এইচ এম জহিরুল ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহ আলম, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান খান আরিফুর রহমান ও পৌর মেয়র মোঃ লিয়াকত আলী তালুকদার।
আমির হোসেন আমু বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশের প্রত্যন্ত অঞ্চলে সব ধরনের স্বাস্থ্য সেবা পৌঁছে দিতে কাজ করে যাচ্ছেন। ২০০৮ সালে ক্ষমতায় আসার তিনি (শেখ হাসিনা) কমিউনিটি ক্লিনিকের কাজ সম্পন্ন করার মধ্যদিয়ে বাংলার মানুষের দোড়গোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়েছেন। গ্রামের মানুষ এখন নিজগ্রামে চিকিৎসা নিতে পারছেন। কমিউনিটি ক্লিনিকের জন্য আন্তর্জাতিকভাবে প্রধানমন্ত্রীকে স্বীকৃতি দিয়ে পুরস্কৃত এবং সম্মানিত করা হয়েছে।
ডেঙ্গু প্রসঙ্গে তিনি বলেন, ‘শুধু হাসপাতালের চিকিৎসকরা ডেঙ্গু মোকাবেলা করতে পারবে না । ডেঙ্গু পরিস্থিতি মোকাবেলায় সকলকে সচেতন হতে হবে। মানুষকে সচেতন করে শহর গ্রাম পরিষ্কার পরিচ্ছন্ন রাখতে কাজ করতে হবে। তাহলে  ডেঙ্গুর ভয়াবহতা প্রতিরোধ করা সম্ভব হবে।’
অনুষ্ঠানে জেলা উপজেলার কর্মরত ডাক্তার নার্স ও হাসপাতালের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
উত্তরণবার্তা/ডেল

  মন্তব্য করুন
     FACEBOOK