রবিবার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১০:৫৮
ব্রেকিং নিউজ

সৌদি আরবকে এশিয়ান কাপ জেতাতে চান মানচিনি

সৌদি আরবকে এশিয়ান কাপ জেতাতে চান মানচিনি

উত্তরণবার্তা ডেস্ক : সৌদি আরবকে এশিয়ান কাপ ফুটবলের  শিরোপা উপহার দিতে চান সদ্য নিয়োগপ্রাপ্ত কোচ রবার্তো মানচিনি। ইতালি দলের দায়িত্ব ছাড়ার মাত্র দুই সপ্তাহের মধ্যে গতকাল সৌদি আরব জাতীয় দলে আকর্ষণীয় চুক্তিতে স্বাক্ষর করেছেন মানচিনি। ইন্টার মিলান ও ম্যানচেস্টার সিটির সাবেক এই কোচকে সোমবার গণমাধ্যমের সামনে আনুষ্ঠানিকভাবে পরিচয় করিয়ে দিয়েছে সৌদি আরব। 
 
২০২৬ বিশ্বকাপের পরেও কোচ হিসেবে তাকে ধরে রাখতে চায় সৌদি আরব। সে কারণেই সবুজ জার্সিধারীদের সাথে ২০২৭ সাল পর্যন্ত চুক্তি করেছেন মানচিনি। এর আগে অবশ্য মানচিনি স্বীকার করেছেন ইতালি ছাড়ার পিছনে সৌদি আরবের প্রস্তাব দায়ী নয়। বার্ষিক ২৫ মিলিয়ন ডলারে তিনি সৌদির সাথে চুক্তিতে স্বাক্ষর করেছেন।
 
আগামী বছর জানুয়ারি-ফেব্রুয়ারিতে কাতারে এশিয়ান কাপে সৌদি আরবের সম্ভাবনা প্রসঙ্গে মানচিনি বলেন, ‘আমি যাদুকর নই। ২৭ বছর পর প্রথমবারের মতো এশিয়ান কাপ জয়ই আমাদের মূল লক্ষ্য। আমাদের হাতে আর চার মাস সময় আছে। এর মধ্যে চারটি প্রীতি ম্যাচ রয়েছে। বিশ্বকাপ বাছাইপর্বের দুটি ম্যাচ আছে।
 
এরপর এশিয়ান কাপের প্রস্তুতির জন্য আমাদের হাতে ২০ দিন সময় থাকবে। আমরা জানি সেখানে জাপান, অস্ট্রেলিয়া, দক্ষিণ কোরিয়ার মতো বড় দল রয়েছে। কিন্তু আমি নিশ্চিত সেখানে আমরা যেতে পারবো ও শিরোপা জয়ে সর্বোচ্চ চেষ্টা করব।’
উত্তরণবার্তা/এসএ
 
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK