বুধবার, ২৯ মে ২০২৪, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০৫:২৫

সৌদি আরব জুড়ে নেইমার ম্যানিয়া, সাত ঘণ্টায় বিক্রি ১০ হাজার জার্সি

সৌদি আরব জুড়ে নেইমার ম্যানিয়া, সাত ঘণ্টায় বিক্রি ১০ হাজার জার্সি

উত্তরণবার্তা ডেস্ক : আল হিলাল লিওনেল মেসিকে দলে নিতে চেয়েছিলো। পারেনি। এরপর চেয়েছিলো কিলিয়ান এমবাপেকে নিতে। প্রায় বিলিয়ন ডলারের প্রস্তাবও উপেক্ষা করলেন এমবাপে। আল হিলাল প্রতিনিধি দলের সঙ্গে সাক্ষাৎই করেননি এমবাপে। শেষ পর্যন্ত সৌদি ক্লাবটি দলে ভেড়াতে সক্ষম হয়েছে পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমারকে।
 
আল হিলালে যোগ দেয়ার সঙ্গে সঙ্গেই যেন সৌদি আরব জুড়ে শুরু হয়েছে নেইমার ম্যানিয়া। নেইমারের নামাঙ্কিত আল হিলালের জার্সির এত চাহিদা বেড়েছে যে, রিয়াদে মাত্র সাত ঘণ্টায় ১০ হাজার জার্সি বিক্রি হয়েছে সৌদিতে। ইউরোপ থেকে একের পর এক তারকা ফুটবলারকে কিনে আনছে সৌদি আরব। যে কারণে ইউরোপিয়ান ফুটবলের চেয়ে সৌদি ফুটবলে এখন নজর বেশি সবার। বিশেষ করে নেইমার আল হিলালে যোগ দেয়ার পর থেকে।
 
আল হিলালে নেইমারকে ১০ নাম্বার জার্সি দেয়া হয়েছে। খুব দ্রুততম সময়ের মধ্যেই নেইমারের নামাঙ্কিত জার্সিটি বাজারে ছাড়ে আল হিলাল। এরপরই এই জার্সি ক্রয়ে কাড়াকাড়ি শুরু হয়ে যায় সৌদি আরবে। ফরাসি পত্রিকা এল ইকুইপে রিপোর্ট করেছে, ‘রিয়াদে আল হিলালের অফিসিয়াল স্টোরের অনলাইনে সাত ঘণ্টাতেই মোট ১০ হাজার কপি জার্সি বিক্রি হয়েছে। ক্লাবের পক্ষ থেকেও এ বিষয়ে আপডেট জানানো হয়েছে।’
 
স্টোরটির এক বিক্রয়কর্মী বলেন, ‘আমার জীবনে এই প্রথম কোনো কিছুর এত বেশি বিক্রি দেখলাম।’ সে সঙ্গে তিনি আরও যোগ করেন, শুধু অনলাইনেই নয়, শো-রুমেও তুমুল চাহিদা নেইমারের জার্সির। কারণ, নেইমারের নামাঙ্কিত জার্সি শো-রুমে আনার কয়েক মিনিটের মধ্যেই প্রায় সবগুলো বিক্রি হয়ে যায়।
 
সৌদি ফুটবল সমর্থকরা অন্যরকম এক আনন্দের মধ্যে রয়েছে। নেইমারের মত ফুটবলার তাদের দেশের লিগে খেলবেন! এখন নেইমারের অভিষেকের অপেক্ষাতেই রয়েছেন সৌদি ফুটবল ভক্তরা। আল হিলালের এক সমর্থক বলেন, ‘আমার ছেলে তো প্রতিদিনই সোশ্যাল মিডিয়ায় ফুটবলার ট্রান্সফার নিউজের দিকে চোখ রাখছে। আমাদের আর তর সইছে না নেইমারকে আমাদের দলের জার্সিতে আমাদেরই মাঠে খেলতে দেখার জন্য। আশা করি, তিনি ইনজুরি থেকে মুক্ত থেকেই ক্লাবের জন্য খেলে যাবেন।’
 
আজই রিয়াদে আল হিলালের কর্মকর্তারা নেইমারের অফিসিয়াল প্রেজেন্টেশন অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছেন। কিং ফাহাদ স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে এই অনুষ্ঠানটি। এই অনুষ্ঠানটি সমর্থকদের জন্য থাকবে উন্মুক্ত।পর্তুগিজ কোচ হোর্হে হেসুস ১ জুলাই আল হিলালের কোচ হিসেবে যোগ দেয়ার পর ক্লাবটিতে ইউরোপ থেকে এসে নেইমার ছাড়াও যোগ দিয়েছেন রুবেন নেভেস, সার্জেইন মিলিনকোভিক সাভিক, কালিদু কৌলিবালি এবং ইয়াসিন বোনো।
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK