রবিবার, ০৯ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০৪:৪২
ব্রেকিং নিউজ

ইতালির কোচের দায়িত্বে স্পালেত্তি

ইতালির কোচের দায়িত্বে স্পালেত্তি

উত্তরণবার্তা ডেস্ক : রবার্তো মানচিনির পদত্যাগের পাঁচ দিন পর নতুন কোচ নিয়োগ দিয়েছে ইতালি। গত মৌসুমে নাপোলিকে শিরোপা উপহার দেওয়া লুসিয়ানো স্পালেত্তিকে জাতীয় দলের নতুন কোচ হিসেবে নিয়োগ দিয়েছে চারবারের বিশ্বচ্যাম্পিয়নরা। স্পালেত্তির মূল লক্ষ্য যুক্তরাষ্ট্র, কানাডা ও মেক্সিকোতে অনুষ্ঠিতব্য ২০২৬ বিশ্বকাপে ইউরোপিয়ান চ্যাম্পিয়নদের জায়গা নিশ্চিত করা। 
 
২০১৮ ও ২০২২ বিশ্বকাপে খেলতে ব্যর্থ আজ্জুরিরা আবারো বৈশ্বিক সর্বোচ্চ আসরে ফিরতে মুখিয়ে আছে। ইতালিয়ান ফুটবল ফেডারেশন (এফআইজিসি) এক বিবৃতিতে বলেছে আগামী ১ সেপ্টেম্বর থেকে জাতীয় দলের দায়িত্ব নিতে যাচ্ছেন স্পালেত্তি। বিবৃতিতে এফআইজিসি সভাপতি গাব্রিয়েল গ্রাভিনা বলেছেন, ‘স্পালেত্তিকে স্বাগতম। জাতীয় দলে এই মুহূর্তে একজন অসাধারণ কোচের প্রয়োজন। স্পালেত্তি আজ্জুরিদের দায়িত্ব নিতে রাজি হওয়ায় আমি দারুণ খুশি।’
 
স্পালেত্তির সঙ্গে চুক্তির সময়সীমা নির্দিষ্ট করে জানানো হয়নি। তবে ইতালিয়ান গণমাধ্যমের দাবী ২০২৬ সাল পর্যন্ত তিন বছরের জন্য স্পালেত্তিকে নিয়োগ দেওয়া হয়েছে। এফআইজিসি জানিয়েছে, সেপ্টেম্বরের শুরুতে নর্থ মেসিডোনিয়া ও ইউক্রেনের বিরুদ্ধে ইউরো ২০২৪ বাছাইপর্বের ম্যাচের আগে ফ্লোরেন্সের কাছাকাছি কভারকিয়ানোতে জাতীয় দলের ট্রেনিং সেন্টারে স্পালেত্তিকে আনুষ্ঠানিক ভাবে পরিচয় করিয়ে দেওয়া হবে। 
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK