শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১০:১৪
ব্রেকিং নিউজ

বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শনের মৃত্যু নেই : এনামুল হক শামীম

বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শনের মৃত্যু নেই : এনামুল হক শামীম

উত্তরণবার্তা প্রতিবেদক : পানি সম্পদ উপ-মন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন, বঙ্গবন্ধুর রাজনৈতিক দর্শনের মৃত্যু নেই। তিনি ছিলেন বিশ্বের শান্তিকামী মানুষের চেতনার মূর্ত প্রতীক। নীতির ক্ষেত্রে তিনি ছিলেন আপোসহীন। বুধবার শরীয়তপুরের নড়িয়া উপজেলা অডিটোরিয়ামে উপজেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠন আয়োজিত জাতীয় শোক দিবস ও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।উপ-মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ছিলেন কোমল হৃদয় ও অসীম সহ্য ক্ষমতার অধিকারী। ত্যাগী ও সংগ্রামী নেতা হিসেবে বঙ্গবন্ধুর তুলনা বিশ্বের ইতিহাসে বিরল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্বনন্দিত এক নেতা, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি।

তিনি বলেন, বাঙালি জাতির হাজার বছরের আশীর্বাদ হয়ে বঙ্গবন্ধু টুঙ্গিপাড়ার পবিত্র মাটিকে ধন্য করেছিলেন। তাঁর জন্ম না হলে আমরা লাল-সবুজের পতাকা আর বাংলাদেশ পেতাম না, এটা সর্বজন স্বীকৃত। বঙ্গবন্ধুর জন্ম না হলে একটি স্বাধীন পতাকা, স্বাধীন রাষ্ট্র এবং মুক্ত স্বাধীন জাতির পবিত্র সংবিধানও এ জাতি কখনো পেতো না।তিনি আরও বলেন, যারা বাংলাদেশের স্বাধীনতা চায়নি তারাই বঙ্গবন্ধুকে হত্যা করেছিল। বঙ্গবন্ধুর সেই খুনিরাই আজকে শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্র করছে। তাঁর ওপর বার বার আক্রমণ করে আসছে। আওয়ামী লীগের নেতাকর্মীরা যদি ঐক্যবদ্ধ থাকে তবে আওয়ামী লীগকে কেউ প্রতিহত করতে পারবে না।

নড়িয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা ফজলুল হক মালের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হাসানুজ্জামান খোকনের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন শরীয়তপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অনল কুমার দে, সহ-সভাপতি ওহাব বেপারী, নড়িয়া উপজেলা চেয়ারম্যান ইসমাইল হক, আওয়ামী লীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ-কমিটির সদস্য জহির সিকদার, নড়িয়া পৌরসভার মেয়র আবুল কালাম আজাদ প্রমুখ।এর আগে মজিদ জরিনা স্কুল এন্ড কলেজ আয়োজিত জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে যোগদান করেন উপমন্ত্রী এনামুল হক শামীম।
উত্তরণবার্তা/এআর


 

  মন্তব্য করুন
     FACEBOOK