রবিবার, ০৫ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০০:৩৬
ব্রেকিং নিউজ

জাতীয় শোক দিবসে বিএসএমএমইউয়ে ২,৭৬৮ জন রোগীকে সেবা প্রদান

জাতীয় শোক দিবসে বিএসএমএমইউয়ে ২,৭৬৮ জন রোগীকে সেবা প্রদান

উত্তরণবার্তা প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) জাতীয় শোক দিবস উপলক্ষে দুই হাজার ৭’শ ৬৮ রোগীকে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা প্রদানসহ বিভিন্ন কর্মসূচী গ্রহণ করা হয়েছে।শোক দিবসে সেবার অংশ হিসেবে উপাচার্য অধ্যাপক ডা. মো: শারফুদ্দিন আহমেদ নিজেও চক্ষু বিজ্ঞান বিভাগে রোগী দেখেন।বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে বহির্বিভাগে বিনামূল্যে বিশেষজ্ঞ চিকিৎসাসেবা প্রদান, পরীক্ষা-নিরীক্ষা করা, কিডনী  প্রতিস্থাপন, ব্রেস্ট ক্যান্সার সার্জারি, ল্যাপকল সার্জারি, ইআরসিপি সেবা  প্রদান, বিনামূল্যে সি-ভাইরাসের ওষুধ বিতরণ, স্বেচ্ছায় রক্তদান ও বিনামূল্যে ব্লাড গ্রুপিং করা, ফটো গ্যালারি উদ্বোধন, দোয়া মাহফিল ইত্যাদি কর্মসূচী পালন করা হয়েছে। বহির্বিভাগ ১-এ মেডিসিন ও ডেন্টাল অনুষদের বিভাগসমূহে ১ হাজার ৯০৭ জন এবং বহির্বিভাগ ২-এ সার্জারি অনুষদের বিভাগসমূহে ৮৬১ জনসহ মোট দুই হাজার সাত ’শ আটষট্টি রোগী এই সেবা গ্রহণ করেন।

এসকল কর্মসূচীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ডা. মো: শারফুদ্দিন আহমেদ।এছাড়াও জাতীয় শোক দিবস উপলক্ষে বি ব্লকের সম্মুখে শেখ রাসেল ফোয়ারার সামনে সকাল ৭টায় জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের নিজস্ব পতাকা উত্তোলন ও অর্ধনমিত করা হয়।দিবসটি উপলক্ষে বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব কনভেনশন হলে এক আলোচনা সভার আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

স্বাস্থ্য সেবা বিভাগের সচিব ড. মু. আনোয়ার হোসেন হাওলাদারের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব মো: আজিজুর রহমান। সম্মানিত অতিথি ছিলেন বিএসএমএমইউ উপাচার্য ।শেষে দুপুর ১টা ৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে বাদ জোহর পবিত্র কোরান খতম করার পর দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের তৃতীয় শ্রেণী কর্মচারী কল্যাণ পরিষদও জাতীয় শোক দিবস উপলক্ষে পবিত্র কোরান খতম করে এবং ১৫ আগস্টের শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ