শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৪:৪০
ব্রেকিং নিউজ

মশা থেকে বাঁচতে ফুলহাতা জামা পরার পরামর্শ মেয়র আতিকের

মশা থেকে বাঁচতে ফুলহাতা জামা পরার পরামর্শ মেয়র আতিকের

উত্তরণবার্তা প্রতিবেদক : ডেঙ্গু থেকে বাঁচতে শিক্ষার্থীদের ফুলহাতা জামা পরার পরামর্শ দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। তিনি বলেছেন, ‘মশার কামড় থেকে বাঁচতে তোমরা ফুলহাতা জামা পরবা, মশারির ভেতর ঘুমাবা।’রোববার রাজধানীর গুলশানে স্প্রিংডেল ইন্টারন্যাশনাল স্কুলে ডেঙ্গু প্রতিরোধে সচেতনতামূলক প্রচারাভিযানে গিয়ে মেয়র এ কথা বলেন।

এদিন শুরুতে মেয়র বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে সচেতনতামূলক কার্টুন বই বিতরণ করেন। পরে তিনি শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের সঙ্গে ডেঙ্গু প্রতিরোধে করণীয় বিষয়ে মতবিনিময় করেন।এ সময় মেয়রের আহ্বানে সাড়া দিয়ে শিক্ষার্থী ও অভিভাবকরা ৩ দিনের মধ্যে জমা পানি ফেলে দেওয়ার এবং প্রতি শনিবার সকাল ১০টায় ১০ মিনিট বাসা-বাড়ি পরিষ্কারের অঙ্গীকার করেন।

মতবিনিময়ে মেয়র আতিক বলেন, সিটি করপোরেশনের মেয়র হিসেবে আমি পুরো ডিএনসিসি এলাকায় যাচ্ছি। আমরা কেউ বসে নেই। সবার মধ্যে সচেতনতা বাড়াতে কাজ করছি। কর্মকর্তারা লার্ভা পেলে জরিমানা করছেন।তিনি বলেন, সিটি করপোরেশন দায়িত্ব পালন অবশ্যই করবে, করে যাচ্ছে। কিন্তু জনগণকেও যার যার জায়গা থেকে দায়িত্ব নিতে হবে। তিনি আরও বলেন, বর্তমানে সবাই ফেসবুক ব্যবহার করি। সবাইকে অনুরোধ করছি ফেসবুকে শেয়ার করুন- কোথাও পানি জমিয়ে রাখা যাবে না, ৩ দিনে একদিন জমা পানি ফেলে দিন।

প্রতিটি স্কুল, কলেজ নিজেদের আঙিনার পাশাপাশি আশপাশের এলাকা পরিষ্কারের উদ্যোগ নিতে পারে বলেও পরামর্শ দেন মেয়র।এ সময় ডিএনসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ব্রিগেডিয়ার জেনারেল একেএম শফিকুর রহমান, স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইমদাদুল হক, আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা জুলকার নায়ন, ওয়ার্ড কাউন্সিলর মফিজুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK