শুক্রবার, ৩১ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০২:৫৬
ব্রেকিং নিউজ

রেকর্ড দামে টটেনহ্যাম ছেড়ে বায়ার্নে হ্যারি কেইন

রেকর্ড দামে টটেনহ্যাম ছেড়ে বায়ার্নে হ্যারি কেইন

উত্তরণবার্তা ডেস্ক : জার্মান লিগের রেকর্ড দামে হ্যারি কেইনকে কিনে নিলো বায়ার্ন মিউনিখ। টটেনহ্যাম হটস্পারের সঙ্গে ১৪ বছরের সম্পর্ক ছিন্ন করে ১০০ মিলিয়ন পাউন্ডে বিক্রি হয়েছেন ইংলিশ স্ট্রাইকার। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ প্রায় ১৩৯৩ কোটি টাকার বেশি।
 
শুক্রবার মেডিক্যাল পরীক্ষার জন্য ইংলিশ অধিনায়ক জার্মানিতে পা রেখেছেন এবং বুন্দেসলিগা চ্যাম্পিয়নরা শনিবার নিশ্চিত করেছে, ২০২৭ সালের জুন পর্যন্ত বায়ার্নে থাকবেন কেইন, পরবেন ৯ নম্বর জার্সি।
 
চুক্তির ঘোষণা দিয়ে বায়ার্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক ও টুইটারে পোস্ট করেছে। সেখানে কেইনের হাতে জার্সি তুলে দিয়েছেন ক্লাব প্রেসিডেন্ট। পোস্টে লিখেছেন, ‘হ্যারি কেইন এখন বায়ার্ন মিউনিখের খেলেয়াড়।’
 
চুক্তি করে এক ভিডিও বার্তায় বায়ার্ন ভক্তদের কেইন বলেছেন, ‘তোমাদের গর্বিত করতে আমি আমার সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করবো। আশা করছি তোমাদের অনেক সেরা মুহূর্ত দিতে পারবো, যার স্মৃতি হবে অমলিন। এখন থেকে আমি তোমাদের।’
 
গত মৌসুমেই কেইনকে কিনতে চেষ্টা করেছিল জার্মানের ক্লাবটি। তবে টটেনহ্যাম কোনোভাবেই তাকে বিক্রি করতে রাজি ছিল না। তবে চলতি দলবদলে বায়ার্নের বিশাল প্রস্তাবে আর ‘না’ করতে পারেনি ইংলিশ ক্লাবটি।
 
২০০৯ থেকে ২০২৩ সালের আগস্ট পর্যন্ত টটেনহ্যামে ছিলেন কেইন। মাঝে দুয়েকটা ক্লাবে লোনে খেলতে গেলেও টটেনহ্যামই তার আসল ঘর। ২০১৩-১৪ মৌসুম থেকে লিগে প্রতিবারই ২০টির বেশি গোল করছেন তিনি। ক্লাব ও জাতীয় দল; সব মিলিয়ে এখন পর্যন্ত ৫৮৪ ম্যাচে ৩৫৪ গোল করেছেন কেইন। যার মধ্যে জাতীয় দলে ৮৪ ম্যাচের জার্সিতে নেমে তার ৫৮টি গোল রয়েছে।
উত্তরণবার্তা/এসএ
 
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK