রবিবার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১১:৪৯
ব্রেকিং নিউজ

আজ থেকে শুরু ইংলিশ প্রিমিয়ার লিগ

আজ থেকে শুরু ইংলিশ প্রিমিয়ার লিগ

উত্তরণবার্তা ডেস্ক : আজ শুক্রবার বার্নলির বিপক্ষে ম্যাচ দিয়ে প্রিমিয়ার লিগের নতুন মৌসুম শুরু করতে যাচ্ছে বর্তমান চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। প্রথম দল হিসেবে টানা চারবার লিগ শিরোপা জয়ের হাতছানি সিটির সামনে, যা পুরোপুরি কাজে লাগাতে মুখিয়ে আছে পেপ গার্দিওলার দল।
 
সিটির আধিপত্য খর্ব করার দারুণ এক সুযোগ গত আসরে হাতছাড়া হয়েছে আর্সেনালের। এবার আর সেই ভুল করতে চায় না গানাররা। শনিবার নটিংহ্যাম ফরেস্টকে ঘরের মাঠে আতিথ্য দেবে আর্সেনাল। প্রথম দিন থেকেই নিজেদের সামনে এগিয়ে নিতে বদ্ধপরিকর গানাররা। এদিকে মৌসুমের শুরুতেই হাই-ভোল্টেজ ম্যাচে একে অপরের মুখোমুখি হচ্ছে গত মৌসুমের দুই ব্যর্থ দল লিভারপুল ও চেলসি। রবিবার স্ট্যামফোর্ড ব্রীজের এই ম্যাচেই হতাশা কাটাতে দুই দলই মুখিয়ে আছে।
 
প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগ শিরোপার পাশাপাশি এফএ কাপ ও প্রিমিয়ার লিগের শিরোপা জিতে ঐতিহাসিক ট্রেবল জয়ের সুখস্মৃতি থেকে এখনো যেন বেরিয়ে আসতে পারেনি সিটিজেনরা। সেই স্মৃতিকে পুঁজি করেই এবারো ভালো কিছু করার প্রত্যাশায় তারা মাঠে নামবে। গত কয়েক মৌসুমের আধিপত্য বিবেচনায় সে কারণে সিটিকেই শিরোপা জয়ের অন্যতম ফেবারিট হিসেবে ধরে নেওয়া হচ্ছে। যদিও গ্রীষ্মকালীন ট্রান্সফার মার্কেটে অধিনায়ক ইকে গুনডোগান ক্লাব ছেড়ে বার্সেলোনায় ও রিয়াদ মাহরেজ সৌদি লিগে পাড়ি জমিয়েছেন।
 
কাইল ওয়াকার ও বার্নান্ডো সিলভাকে দলে ধরে রাখতে লড়াই চালিয়ে যাচ্ছে সিটি। ফ্রি ট্রান্সফারে এখন পর্যন্ত দলে এসেছে দুই ক্রোয়েশিয়ান মাতেও কোভাচিচ ও জোসকো গাভারডিওল। গার্দিওলার স্থানে বিপরীত ডাগ আউটে থাকা ভিনসেন্ট কম্পানির ভাস্কর্য্য এরই মধ্যে ইত্তিহাদ স্টেডিয়ামের বাইরে শোভা পাচ্ছে। সিটির সাবেক এই অধিানয়ক খুব অল্প সময়ের মধ্যে নিজের কোচিং ক্যারিয়ারেও দ্যুতি ছড়াচ্ছেন। তার অধীনে বার্নলি সাত ম্যাচ হাতে রেখে আবারো প্রিমিয়ার লিগে ফিরে আসার কৃতিত্ব দেখিয়েছে।
উত্তরণবার্তা/এসএ
 

  মন্তব্য করুন
     FACEBOOK