মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০৯:৪১
ব্রেকিং নিউজ

শেখ হাসিনা পিছিয়ে পড়া নারীদের জাতীয় ও গ্রামীণ অর্থনীতিতে সম্পৃক্ত করেছেন

শেখ হাসিনা পিছিয়ে পড়া নারীদের জাতীয় ও গ্রামীণ অর্থনীতিতে সম্পৃক্ত করেছেন

উত্তরণবার্তা প্রতিবেদক : জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর পিছিয়ে পড়া অনগ্রসর ও সুবিধাবঞ্চিত নারীদের জাতীয় ও গ্রামীন অর্থনীতিতে সম্পৃক্ত করেছেন। আজ বৃহস্পতিবার দিনাজপুর শহরের বালুবাড়ীস্থ মহিলা বহুমুখী শিক্ষা কেন্দ্র (এমবিএসকে) আয়োজিত উচ্চ মাধ্যমিক প্রথম ও ২য় বর্ষে অধ্যয়নরত শিক্ষার্থীদেরকে শিক্ষা বৃত্তি ও চিকিৎসা সহায়তার চেক প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।
 
ইকবালুর রহিম বলেন, উন্নয়নের অগ্রযাত্রায় আগামী স্মার্ট বাংলাদেশে আমাদের শিক্ষিত প্রজন্মদের স্মার্ট করতে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সরকার তথ্য প্রযুক্তির ব্যবহার চালু করেছে। ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ হিসেবে স্মার্ট বাংলাদেশ গড়ার যে স্বপ্ন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেখছেন, সেই স্বপ্ন বাস্তবায়নে আমাদের সকলকে তাঁর পাশে থাকতে হবে। আজকের শিক্ষার্থীরাই আগামী দিনের স্মার্ট বাংলাদেশ তৈরির কারিগর। 
 
তিনি আরও বলেন, শেখ হাসিনার সরকার ক্ষমতায় আসার পর স্কুল-কলেজের উন্নয়ন, রাস্তাঘাট পাকাকরণ ও ২৪ ঘন্টা বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা হয়েছে। দিনাজপুর সদর উপজেলায় ৮৭ হাজার বাড়ীতে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছে। সদর উপজেলায় শতভাগ বিদ্যুৎ নিশ্চিত করা হয়েছে। বাংলাদেশের উন্নয়ন এখন স্বপ্ন নয়, বাস্তবে রূপ নিয়েছে।
 
এমবিএসকে’র নির্বাহী প্রধান সুলাতনা রাজিয়া খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ইমদাদ সরকার, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার সৈয়দ মোকাদ্দেস হেসেন বাবলু প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন এমবিএসকের উপ-নির্বাহী প্রধান মোশারফ হোসেন। 
 
অনুষ্ঠানে চিকিৎসায় ৩৫ জনকে ৪ লাখ ৪২ হাজার টাকার চেক এবং শিক্ষাবৃত্তি হিসেবে ২৮ জনকে ১২ হাজার টাকা করে ৩ লাখ ৩৬ হাজার মোট ৭ লাখ ৭৮ হাজার টাকার চেক বিতরন করেন হুইপ ইকবালুর রহিম এমপি। পরে হুইপ দিনাজপুর উত্তর গোশাইপুর সদর উপজেলা পরিষদের গেট সংলগ্ন ব্যায়ামাগার উদ্বোধন করেন।
উত্তরণবার্তা/এসএ
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ