শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ২২:৫৬

গোপালগঞ্জে সাংস্কৃতিক প্রতিযোগিতার মধ্য দিয়ে শেখ কামালের জন্মদিন উদযাপনের অনুষ্ঠান শুরু

গোপালগঞ্জে সাংস্কৃতিক প্রতিযোগিতার মধ্য দিয়ে শেখ কামালের জন্মদিন উদযাপনের অনুষ্ঠান শুরু

উত্তরণবার্তা প্রতিবেদক : শিশু-কিশোরদের সাংস্কৃতিক প্রতিযোগিতার মধ্য দিয়ে গোপালগঞ্জে বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মবার্ষিকী উদযাপন অনুষ্ঠান শুরু হয়েছে। বৃহস্পতিবার গোপালগঞ্জ শিল্পকলা একাডেমির শেখ ফজলুল হক মণি স্মৃতি মিলনায়তনের কনফারেন্স রুমে জেলা প্রশাসন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বড় ছেলে শেখ কামালের জন্মদিন উদযাপন উপলক্ষে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতার আয়োজন করে।জেলা শিল্পকলা একাডেমির সহযোগিতায় অনুষ্ঠিত চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতায় শহরের বিভিন্ন বিদ্যালয়ের শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।জেলা কালচারাল অফিসার ফারহান কবীর সিফাত বলেন, এ সাংস্কৃতিক প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে আগামী ৫ আগস্ট শেখ ফজলুল হক মণি স্মৃতি মিলনায়তনে পুরস্কার বিতরণ করবেন জেলা প্রশাসক কাজী মাহবুবুল আলম।

শেখ কামালের জন্মদিন উদযাপন উপলক্ষে গোপালগঞ্জ জেলা প্রশাসন গৃহীত অন্যন্য অনুষ্ঠানের মধ্যে রয়েছে- আগামী ৫ আগস্ট  শেখ কামালের জন্মদিনের সকাল সাড়ে  ৯টায় শহরের শেখ কামাল ক্রিকেট স্টেডিয়ামে শেখ কামালের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন। সকাল সাড়ে ১০টায় জেলা শিল্পকলা একাডেমির শেখ ফজলুল হক মণি স্মৃতি মিলনায়তনে শেখ কামালের জীবনী নিয়ে আলোচনা সভা ও স্মৃতিচারণের আয়োজন করা হয়েছে ।এরপর যুব উন্নয়ন অধিদপ্তরের জেলাব্যাপী গাছের চারা রোপণ ও বিতরণ কার্যক্রমের উদ্বোধন করবেন জেলা প্রশাসক।

জেলার সকল মডেল মসজিদ ও অন্যান্য মসজিদে শেখ কামালের রূহের মাগফেরাত কামনা করে কোরআন খতম ও বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে। এছাড়া মন্দির ও ধর্মীয় উপাসনালয়ে শেখ কামালের জন্য বিশেষ প্রার্থনা করা হবে।গোপালগঞ্জের জেলা প্রশাসক কাজী মাহাবুবুল আলম বলেন, বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন  শেখ কামালের জন্মদিন যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষে জেলা প্রশাসনের পক্ষ থেকে সাংস্কৃতিক প্রতিযোগিতা, শেখ কামালের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন, আলাচনা সভা, দোয়া-মোনজাত, বৃক্ষ রোপণ ও বিতরণ কর্মসূচি গ্রহণ করা হয়েছে। ইতিমধ্যে সাংস্কৃতিক প্রতিযোগিতা সমাপ্ত হয়েছে। অন্যান্য কর্মসূচি উদযাপনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK