রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ২৩:০২
ব্রেকিং নিউজ

সন্ত্রাস-জঙ্গিবাদ সহ্য করা হবে না : প্রধানমন্ত্রী

সন্ত্রাস-জঙ্গিবাদ সহ্য করা হবে না  : প্রধানমন্ত্রী

উত্তরণবার্তা প্রতিবেদক : আগের মতোই বাস পুড়িয়ে অগ্নিসন্ত্রাস করছে বিএনপি বলে অভিযোগ তুলে সন্ত্রাস-জঙ্গিবাদ সহ্য করা হবে না বলে হুশিয়ারি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর বিরুদ্ধে জুমার খুতবায় সবাইকে সচেতন করার তাগিদ দেন তিনি।
রোববার সকালে ৫ম পর্যায়ে আরও ৫০টি মডেল মসজিদ ও ইসলামি সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধন করেন সরকার প্রধান। গণভবন থেকে ভার্চ্যুয়ালি উদ্বোধনকালে তিনি বলেন, ইসলামের নামে ক্ষমতায় এলেও বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উন্নয়ন কাজ বন্ধ করে দিয়েছিলেন খালেদা জিয়া। দেশের সব মানুষ স্বাধীনভাবে নিজ নিজ ধর্ম পালন করতে পারবে বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ’৯৬ সালে যখন সরকার গঠন করি তখন ইসলামিক ফাউন্ডেশনের নিজস্ব কোনো ভবন ছিল না। আমি ১০ তলা ভবন নির্মাণ করে দেই। সব জেলায় স্থায়ী অফিস ছিল না, মাত্র ৩৪টি জেলায় অফিস ছিল। আমি সরকারে আসার পর প্রতিটি জেলায় ইসলামী ফাউন্ডেশনের জন্য অফিসের ব্যবস্থা করে দেই ও কর্মকর্তা নিয়োগ দেওয়া হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ধর্ম বিষয়ক প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান।এর আগে চার পর্যায়ে ৫০টি করে আরও দুইশটি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র চালু হয়েছে। প্রতিটি জেলা ও উপজেলায় একটি করে মোট ৫৬৪টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র স্থাপন করবে সরকার।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ