বুধবার, ১৫ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৫:৫৪
ব্রেকিং নিউজ

ফুটবলকে বিদায় জানালেন সিলভা

ফুটবলকে বিদায় জানালেন সিলভা

অনলাইন ডেস্ক : স্পেনের সাবেক অ্যাটাকিং মিডফিল্ডার ডেভিড সিলভা ২০ বছরের পেশাদার ফুটবল ক্যারিয়ারের ইতি টানলেন। রোমাঞ্চকর ক্যারিয়ারের জন্য সিলভা ‘থ্যাংক ইউ ফুটবল’ বলে কৃতজ্ঞতাও জানিয়েছেন। মূলত পায়ের লিগামেন্টে গুরুতর ইনজুরির কারণে ৩৭ বছর বয়সেই এমন সিদ্ধান্ত নিয়েছেন বিশ্বকাপজয়ী এই তারকা।
 
স্প্যানিশদের জার্সিতে দুইবারের ইউরোজয়ী এই তারকা ফুটবলার বৃহস্পতিবার নিজের টুইটার অ্যাকাউন্ট থেকে অবসরের ঘোষণা দিয়ে  বলেন, ‘আজকের দিনটা আমার জন্য অত্যন্ত দুঃখের। আমি বিদায় বলছি যাকে জীবনের সবকিছু দিয়েছিলাম। আজ সতীর্থদের, সহকর্মীদের বিদায় বলার দিন। তারা আমার কাছে পরিবারের মতো। আমি তোমাদের (ভ্যালেন্সিয়া, এইবার, সেল্টা, ম্যানচেস্টার সিটি ও রিয়াল সোসিয়েদাদ) মিস করব। তোমাদের ধন্যবাদ, কারণ তোমরা আমাকে ঘরের মতো অনুভুতি দিয়েছো।’
 
মাত্র ২০ বছর বয়সেই ২০০৬ সালে স্পেনের হয়ে অভিষেক হয়েছিল ডেভিড সিলভার। ২০১৮ সালে তিনি শেষবার জাতীয় দলের হয়ে খেলেন। ২০১২ ইউরো চ্যাম্পিয়নশিপের ফাইনালে ইতালির বিপক্ষে সিলভার হেডে দেওয়া গোলটি বেশ স্মরণীয়। অবশ্য সেই সময়ে সোনালী একটি প্রজন্ম পেয়েছিল স্পেন। ইকার ক্যাসিয়াস, জাভি হার্নান্দেজ, আন্দ্রেস ইনিয়েস্তা, সার্জিও রামোস, জাভি অ্যালেনসো, সার্জিও বুসকেটস, তোরেস ও ডেভিড ভিয়াদের মতো তারকা ফুটবলারদের সঙ্গে তিনি খেলেছিলেন।
জাতীয় দলের হয়ে ১২৫ ম্যাচে ৩৫ গোল ও ৩২টি অ্যাসিস্ট করেছেন সিলভা। একইসঙ্গে স্প্যানিশ জার্সিতে তিনি ফিফা বিশ্বকাপ ও দু'টি ইউরোর শিরোপাও জিতেছেন।
উত্তরণবার্তা/ডেল

  মন্তব্য করুন
     FACEBOOK