বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৬:২৩
ব্রেকিং নিউজ

বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আওয়ামী লীগের সমাবেশ

বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আওয়ামী লীগের সমাবেশ

উত্তরণবার্তা প্রতিবেদক : রাজধানীতে বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে শুক্রবার (২৮ জুলাই) সমাবেশের অনুমতি দেওয়া হয়েছে আওয়ামী লীগের ৩ অঙ্গ সংগঠনকে। সমাবেশের অনুমতি দেওয়ার কথা জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুক।
 
আজকে সমাবেশ না করায় আওয়ামী লীগকে ধন্যবাদ জানিয়ে ডিএমপি কমিশনার বলেন, সমাবেশকে ঘিরে কোনো হুমকি নেই। তবে, বড় দুই দলের কর্মসূচি থাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হচ্ছে। সমাবেশকে ঘিরে পুলিশ, র্যাব, ও বিজিবি ও আনসার মোতায়েন থাকবে।
 
সমাবেশে ব্যাগ-লাঠিসোটা নিয়ে প্রবেশ করতে পারবে না বলেও উল্লেখ করেন ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক। তিনি বলেন, সমাবেশে রাষ্ট্রদ্রোহী কোনো বক্তব্য দেওয়া যাবে না। ডিএমপি থেকে যে সীমানা নির্ধারণ করে দেওয়া হয়েছে এই সীমানার বাইরে তারা মাইক ব্যবহার করতে পারবে না। জনদুর্ভোগ এড়ানোর জন্য তারা নিজেদের ভলান্টিয়ার রাখবেন। আইনশৃঙ্খলা বজায় রাখার জন্য দুই রাজনৈতিক দলের প্রতি অনুরোধ থাকবে তাদের স্বেচ্ছাসেবক থাকবে তারা পুলিশকে সার্বিক সহযোগিতা করবে। আইনশৃঙ্খলার অবনতি ঘটলে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
 
এর আগে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে শান্তি সমাবেশের সিদ্ধান্ত নেওয়ার কথা জানায় ক্ষমতাসীন দল আওয়ামী লীগের তিন সহযোগী সংগঠন। বৃহস্পতিবার (২৭ জুলাই) যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগের দপ্তর সম্পাদকদের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
উত্তরণবার্তা/এসএ
 
 
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ