শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৪:২০
ব্রেকিং নিউজ

পরিবেশের ভারসাম্য বজায় রাখতে বেশি করে গাছ লাগাতে হবে : আমু

পরিবেশের ভারসাম্য বজায় রাখতে বেশি করে গাছ লাগাতে হবে : আমু

উত্তরণবার্তা প্রতিবেদক : আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য এবং কেন্দ্রীয় ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হোসেন আমু বলেছেন, পরিবেশের ভারসাম্য বজায় রাখতে হলে বেশি করে গাছ লাগাতে হবে। আজ সোমবার শহরের শিল্পকলা একাডেমি চত্ত্বরে বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলা ২০২৩ এর উদ্বোধন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। 
 
আমির হোসেন আমু বলেন, সবুজ বাংলাদেশ গড়তে হলে আমাদের গাছের গুরুত্ব বুঝতে হবে। গাছের গুরুত্বকে অবহেলা করা চলবে না। শহর থেকে গ্রাম পর্যন্ত বৃক্ষ রোপন অভিযান জোড়দার করতে হবে। পরিবেশ সু-রক্ষায় গাছের কোন বিকল্প নেই। পারিবারিক এবং সামাজিক প্রয়োজনে একটি গাছ কাটলে দশটি গাছ লাগাতে হবে। জেলা প্রশাসক ফারাহ্ গুল নিঝুমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন- পুলিশ সুপার মোহাম্মদ আফরুজুল হক টুটুল ও বিভাগীয় বন কর্মকর্তা ড. মোহাম্মদ আব্দুল আউয়াল প্রমুখ।  
 
এর আগে আমির হোসেন আমুর নেতৃত্ব একটি বর্নাঢ্য র‌্যালী জেলা প্রশাসক কার্যালয়ের সামনে থেকে বের হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। পরে বৃক্ষ মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন তিনি। সপ্তাহব্যাপী এ  মেলায় বিভিন্ন প্রজাতির গাছের ২২টি স্টল অংশ নিচ্ছে।
উত্তরণবার্তা/এসএ
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ