মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৯:০০
ব্রেকিং নিউজ

জার্মানীর কোচ হবার বিষয়টি উড়িয়ে দিলেন ক্লপ

জার্মানীর কোচ হবার বিষয়টি উড়িয়ে দিলেন ক্লপ

উত্তরণবার্তা  ডেস্ক : জার্মান জাতীয় ফুটবল  দলের কোচ হিসেবে নিয়োগের গুঞ্জন উড়িয়ে দিয়েছেন লিভারপুল ম্যানেজার জার্গেন ক্লপ। ২০২১ সালে জোয়াচিম লো’র স্থলাভিষিক্ত হবার পর হান্সি ফ্লিকের জার্মান দলের প্রধান কোচ হিসেবে সময়টা মোটেই ভাল যাচ্ছেনা। শেষ ১৬ ম্যাচে ফ্লিকের অধীনে জার্মানী মাত্র চারটি ম্যাচে জয়ী হয়েছে। 
 
যদিও এই মুহূর্তে জার্মান দলের কোচের দায়িত্বে ফ্লিকের ভবিষ্যত নিরাপদ বলেই অনেকে মনে করছেন। কিন্তু একসময় তার স্থানে সম্ভাব্য প্রার্থী হিসেবে ক্লপের নামও শোনা গিয়েছিল। এই মুহূর্তে ৫৬ বছর বয়সী ক্লপ অবশ্য এ্যানফিল্ডে নিজের দায়িত্বকে বেশী গুরুত্ব দিচ্ছেন। যদিও তিনি স্বীকার করেছেন নিজের ঘরের দলকে আন্তর্জাতিক পর্যায়ে পরিচালনা করা সত্যিই সম্মানের। 
 
এ সম্পর্কে ক্লপ বলেছেন, ‘জাতীয় দলের দায়িত্ব পাওয়া সত্যিই গৌরবের। এখানে কোন সন্দেহ নেই। কিন্তু এই পথে এই মুহূর্তে সবচেয়ে বড় বাঁধা আমার আনুগত্য। এখন আমি লিভারপুল ছাড়তে পারবো না। অল্প সময়ে জন্য আমি জার্মানীর দায়িত্ব নিতে চাচ্ছিনা। এটা খুব একটা ভাল কাজে আসে না। আমার কাছে সেই ধরনের কোন প্রস্তাবও নেই। কোন সময় যদি তেমন কোন সুযোগ আসে তবে আমি ভেবে দেখবো। কিন্তু এই মুহূর্তে নয়। এই সময়ে ক্লাবের প্রতি আমার দায়িত্ববোধ রয়েছে।’
 
গত মৌসুমে টেবিলের পঞ্চম স্থানে থেকে প্রিমিয়ার লিগ শেষ করেছে লিভারপুর। যে কারনে এবার ক্লপের সামনে চ্যালেঞ্জটা একটু বেশী। আবারো বড় শিরোপা জয়ের লক্ষ্যে ক্লপকে নতুন করে শুরু করতে হচ্ছে। ট্রান্সফার মার্কেটে লিভারপুল ইতোমধ্যেই বেশ আগ্রহ দেখিয়েছে। মধ্যমাঠকে শক্তিশালী করার লক্ষ্যে এবারের গ্রীষ্মে এ্যালেক্সিস ম্যাক এ্যালিস্টার ও ডোমিনিক সোবোসলাইকে দলে ভিড়িয়েছে। জর্ডান হেন্ডারসন ও ফ্যাবিনহোকে বিদায় জানানোর প্রস্তুতি নেয়ায় লিভারপুল মধ্যমাঠে অন্তত আরো একজনকে নতুন করে দলভূক্ত করতে চায় বলে ইঙ্গিত রয়েছে। বুধবার জার্মান দ্বিতীয় টায়ারের ক্লাব কার্লশ্রæয়ের বিরুদ্ধে ৪-২ গোলের জয় দিয়ে প্রাক-মৌসুম প্রস্তুতি শুরু করেছে লিভারপুল। সোমবার পরের ম্যাচে তাদের প্রতিপক্ষ এই লিগের আরেক ক্লাব গ্রেথার ফুর্থ।
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK