সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০৭:৫৯
ব্রেকিং নিউজ

শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের যৌক্তিকতা যাচাইয়ে পৃথক দুইটি কমিটি করবে সরকার : শিক্ষামন্ত্রী

শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের যৌক্তিকতা যাচাইয়ে পৃথক দুইটি কমিটি করবে সরকার  :  শিক্ষামন্ত্রী

উত্তরণবার্তা  প্রতিবেদক : বেসরকারি  শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণের বিষয়টি বিবেচনার জন্য দুটি পৃথক কমিটি গঠন করবে বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী । এসময় তিনি শিক্ষা প্রতিষ্ঠানের গ্রীষ্মকালীন ছুটি বাতিলের সিদ্ধান্ত জানিয়েছেন।আজ বিকালে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি জাতীয়করণের দাবিতে আন্দোলনরত শিক্ষক প্রতিনিধিদের সঙ্গে বৈঠকে এসব সিদ্ধান্তের কথা জানান।

বৈঠকের সিদ্ধান্তে জানানো হয়, জাতীয়করণের বিষয়টি বিবেচনার জন্য বিশেষজ্ঞ সমন্বয়ে দুটি কমিটি গঠন করা হবে। এ কমিটি দুটি আগস্টের শেষ দিকে গঠন করা হবে। শিক্ষা প্রতিষ্ঠানের গ্রীষ্মকালীন ছুটি বাতিল এবং ডিসেম্বরে শীতকালীন ছুটির সঙ্গে সমন্বয় করা হবে।এতে উল্লেখ করা হয়, জাতীয় নির্বাচনকে সামনে রেখে শিক্ষা প্রতিষ্ঠানের পরীক্ষাগুলো নভেম্বরের মধ্যেই শেষ করা হবে। আগামী রবিবার থেকে নিয়মিত ক্লাস চলবে।

বৈঠকে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আগামী ৩০ নভেম্বরের মধ্যে সকল শ্রেণির পাঠদান ও মূল্যায়ন শেষ করার নির্দেশও দেন শিক্ষকদের। আসন্ন নির্বাচন উপলক্ষে নভেম্বরের মধ্যে বার্ষিক পরীক্ষা শেষ করার আহ্বান জানান শিক্ষামন্ত্রী।শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সিনয়র সচিব মো কামাল হোসেন, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক নেহাল আহমেদসহ মন্ত্রণালয় ও অধিদফতর ও দফতরের কর্মকর্তাগণ ও শিক্ষক প্রতিনিধিরা সভায় উপস্থিত ছিলেন।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK