সোমবার, ২০ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০৩:২৪
ব্রেকিং নিউজ

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে যুবাদের সিরিজ জয়

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে যুবাদের সিরিজ জয়

উত্তরণবার্তা প্রতিবেদক : দক্ষিণ আফ্রিকা অনূর্ধ্ব-১৯ দলকে ৩ উইকেটে হারল বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। পাঁচ ম্যাচ সিরিজের পঞ্চম ও শেষ ম্যাচে এই জয়ে যুব ওয়ানডেতে সিরিজটা ৩-২ ব্যবধানে নিজেদের করল স্বাগতিকরা। পুরো সিরিজটা হয়েছে দারুণ জমজমাট। প্রথম ম্যাচ বৃষ্টি আইনে দক্ষিণ আফ্রিকা জেতার পর দ্বিতীয় ম্যাচ বাংলাদেশ জিতে নেয়। তৃতীয় ম্যাচ জিতে প্রোটিয়ারা যুবারা ফের এগিয়ে গেলে চতুর্থ ম্যাচ নিজেদের করে বাংলাদেশ ফের সমতা ফেরায় সিরিজে। শেষ ম্যাচটা তাই অঘোষিত ফাইনালে রূপ নেয়। সেখানে জয় হলো বাংলাদেশের।
 
ম্যাচসেরা হয়েছেন আরিফুল। ব্যাটিংয়ে আগে বোলিংয়েও যিনি এক উইকেট নিয়েছিলেন। রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে সোমবার প্রোটিয়াদের দেওয়া ২১০ রানের লক্ষ্য ১৭ বল হাতে রেখে ছুঁয়েছে বাংলাদেশের যুবারা।
 
৮১ বলে ৭১ রানের ইনিংস খেলে দলের জয়ে বড় ভূমিকা আরিফুল ইসলামের। ৫ চার ও ১ ছক্কায় নিজের ইনিংস সাজিয়েছেন তিনি। এ ছাড়া ওপেনার আদিল বিন সাদিক ৭০ বলে ৫৮ রান করেন ৭ চার ও ১ ছক্কায়। লক্ষ্য তাড়ায় ৪৮ রানে ২ উইকেট হারালেও আদিল ও আরিফ মিলে দলকে এগিয়ে নিতে থাকেন। ২৪.১ ওভারে কোনো উইকেট না হারিয়ে ১৩৫ রান তুলে ফেলে স্বাগতিকরা। কিন্তু এরপর দ্রুতই ৫ উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে দলটি।
 
তবে অধিনায়ক মাহফুজুর রহমান রাব্বী ও রাফিউজ্জামান রাফি অস্টম উইকেটে আর কোনো বিপদ হতে দেননি। রাব্বী ১৫ ও রাফি ৭ রানে অপরাজিত থেকে জয় নিয়ে মাঠ ছাড়েন। প্রোটিয়াদের পক্ষে লিয়াম অ্যাল্ডার সর্বাধিক ৪টি ও হুয়ান জেমস ৩ উইকেট নেন।
 
সকালে টস জিতে আগে ফিল্ডিং বেছে নিয়েছিল বাংলাদেশ। বোলাররা দারুণ বোলিংয়ে প্রতিপক্ষকে বড় স্কোর করতে দেননি। ৪৯.৪ ওভারে ২১০ রানে অলআউট হয় অতিথিরা। ডেভিড টিগার সর্বোচ্চ ৬৩ রান করেন। তার ৮৯ বলের ইনিংসে বাউন্ডারি ছিল ৩টি। এ ছাড়া হুয়ান জেমস ৫০ বলে ৩২, রিচার্ড সেলেটসোয়ানে ৪৭ বলে ২৭ ও শেষ দিকে লিয়াম অ্যাল্ডার ৮ বলে ২০ রান করেন। বাংলাদেশের পক্ষে ৩ উইকেট নিয়ে সবচেয়ে সফল বোলার রাব্বী। এ ছাড়া ২টি করে উইকেট নেন রোহানাত বর্ষণ, রিজান হোসেন ও রাফি।
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK