শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৮:২৩
ব্রেকিং নিউজ

পি কে হালদারের বান্ধবী নাহিদা রুনাইয়ের জামিন বাতিল চেয়ে হাইকোর্টে দুদকের আবেদন

পি কে হালদারের বান্ধবী নাহিদা রুনাইয়ের জামিন বাতিল চেয়ে হাইকোর্টে  দুদকের  আবেদন

উত্তরণবার্তা প্রতিবেদক : অবৈধ সম্পদ অর্জন এবং অর্থপাচারের অভিযোগের মামলায় প্রশান্ত কুমার (পি কে) হালদারের বান্ধবী ও ইন্টারন্যাশনাল লিজিংয়ের ভাইস প্রেসিডেন্ট নাহিদা রুনাইয়ের জামিন বাতিল চেয়ে হাইকোর্টে আবেদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের সংশ্লিষ্ট শাখায় এ আবেদন করা হয় বলে শনিবার (৮ জুলাই) দুদকের আইনজীবী মো. খুরশীদ আলম খান জাগো নিউজকে জানিয়েছেন।

আবেদনে দুদকের পক্ষ থেকে বলা হয়, নাহিদা রুনাইয়ের বিরুদ্ধে অর্থপাচার মামলার তদন্ত চলছে। এ অবস্থায় আসামি জামিনে থাকলে তদন্তে প্রভাব ফেলবে। তাই জামিন বাতিল চায় দুদক। গত ২৮ ফেব্রুয়ারি জামিনে মুক্তি পান পি কে হালদারের বান্ধবী নাহিদা রুনাই। এরও আগে ২০২১ সালের ১৬ মার্চ বিকেল ৪টার দিকে রাজধানীর মতিঝিল এলাকা থেকে নাহিদা রুনাইকে গ্রেফতার করে দুদক।

দুদক অবৈধ ক্যাসিনো মালিকদের সম্পদের তদন্ত শুরু করলে পি কে হালদারের বিরুদ্ধে অর্থ আত্মসাতের অভিযোগ ওঠে। ২০২০ সালের ৮ জানুয়ারি দুদক প্রায় ২৭৪ কোটি ৯১ লাখ টাকার সম্পত্তি অর্জনের অভিযোগে তার বিরুদ্ধে মামলা করে। ২০২১ সালের ২ ডিসেম্বর আদালত পি কে হালদারের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

কানাডায় অবস্থানকারী পি কে হালদার ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফিনান্সিয়াল সার্ভিসেস লিমিটেড (আইএলএফএসএল) থেকে আড়াই হাজার কোটি টাকা, ফাস ফাইন্যান্স থেকে দুই হাজার ২০০ কোটি টাকা, পিপলস লিজিং থেকে তিন হাজার কোটি টাকা ও রিলায়েন্স ফাইন্যান্স থেকে আড়াই হাজার কোটি টাকা আত্মসাৎ করেছেন বলে অভিযোগে উঠে আসে।

পি কে হালদারের অর্থপাচারের বিষয়গুলো দেখভাল করতেন তার বান্ধবী নাহিদা রুনাই। এছাড়া বাংলাদেশ ব্যাংকসহ অন্য আর্থিক প্রতিষ্ঠানসমূহ এবং সরকারের ওপর মহলকে ম্যানেজ করতেন তিনি। আর এসব কাজের পুরস্কার হিসেবে নাহিদাকে শূন্য থেকে কোটিপতি বানান পি কে হালদার।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK