রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৮:২৯
ব্রেকিং নিউজ

ভারতের পররাষ্ট্র সচিব এসেছেন ঢাকায়

ভারতের পররাষ্ট্র সচিব এসেছেন ঢাকায়

উত্তরণবার্তা প্রতিবেদক : ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) সৌরভ কুমার ঢাকায় এসেছেন।৬ জুলাই বৃহস্পতিবার সকালে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সৌরভ কুমারকে স্বাগত জানান পররাষ্ট্র মন্ত্রণালয়ের দক্ষিণ এশিয়া অনুবিভাগের মহাপরিচালক রকিবুল হক ও ঢাকায় নিযুক্ত ভারতের হাই কমিশনার প্রণয় ভার্মা।

সূত্র জানায়, বে অব বেঙ্গল ইনিশিয়েটিভ ফর মাল্টি-সেক্টোরাল টেকনিক্যাল অ্যান্ড ইকোনমিক কোঅপারেশন (বিমসটেক) ইস্যুতে আলোচনা করতে তিনি ঢাকা এসেছেন।ঢাকা সফরকালে সৌরভ কুমার বাংলাদেশের পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সঙ্গে বৈঠক করবেন।

এসময় তারা আগামী ১৭ জুলাই থাইল্যান্ডে অনুষ্ঠিতব্য বিমসটেক মন্ত্রী পর্যায়ের বৈঠকের পূর্ব প্রস্তুতি নিয়ে আলাপ করবেন। বিমসটেক অফিসেও যাবেন তিনি। বিমসটেকের সেক্রেটারি জেনারেল তেনজিন লেকফেলের সঙ্গে তার বৈঠক হওয়ার কথা থাকলেও সেটি হচ্ছে না। কারণ বর্তমানে তেনজিন লেকফেল ঢাকায় নেই।

উল্লেখ্য, গত বছরের জানুয়ারি থেকে ভারতের পররাষ্ট্র সচিবের (পূর্ব) দায়িত্ব পালন করছেন সৌরভ কুমার। ১৯৮৯ সালে ভারতের পররাষ্ট্র ক্যাডারে যোগ দেয়া সৌরভ বর্তমান দায়িত্বের আগে মিয়ানমার ও ইরানে নয়াদিল্লির হয়ে রাষ্ট্রদূতের দায়িত্ব পালন করেছেন।
উত্তরণবার্তা/এআর

 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ