রবিবার, ০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১৩:২৮
ব্রেকিং নিউজ

দেশজুড়ে পবিত্র ঈদুল আজহা পালিত

দেশজুড়ে পবিত্র ঈদুল আজহা পালিত

উত্তরণবার্তা প্রতিবেদক : ধর্মীয় ভাবগাম্ভীর্যে দেশজুড়ে পবিত্র ঈদুল আজহা পালিত হচ্ছে। ভোর থেকে দেশের বেশিরভাগ জায়গায় বৃষ্টি থাকায় জায়নামাজ আর ছাতা নিয়েই নামাজে অংশ নেন মুসুল্লিরা। জামাত শেষে দেশ ও জাতির সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়। পরে সামর্থ্য অনুযায়ী পশু কোরবানি করেন মুসুল্লিরা। জমিয়াতুল ফালাহ মসজিদের ঈদগাহ ময়দানে চট্টগ্রামে ঈদুল আজহার প্রধান জামাত। এছাড়া এমএ আজিজ স্টেডিয়াম এবং সিটি কর্পোরেশনের ৪১টি ওয়ার্ডে আলাদা আলাদা জামাত হয়।  সিলেটের শাহী ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাতে অংশ নেন পররাষ্ট্রমন্ত্রী ড. একে আব্দুল মোমেন, মেয়র আরিফুল হক চৌধুরী ও নব নির্বাচিত মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীসহ সাধারণ মানুষ।

রাজশাহীতে হযরত শাহ মখদুম (রহ:) দরগা মসজিদে নামাজ আদায় করে পুনরায় নির্বাচিত মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন, প্রশাসনের কর্মকর্তাসহ মুসুল্লিরা। রংপুরে বৃষ্টির কারণে ঈদুল আযহার প্রধান জামাত মডেল মসজিদ ও সাংস্কৃতিক কেন্দ্র মসজিদে অনুষ্ঠিত হয়।বৃষ্টি উপেক্ষা করে ময়মনসিংহে কেন্দ্রিয় আঞ্জুমান ঈদগাহ মাঠে প্রধান জামাত হয়। বরিশালের বান্দরোডের হেমায়েতউদ্দিন কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে প্রধান জামাতে নামাজ আদায় করেন পানিসম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক, নব নির্বাচিত মেয়র আবুল খায়ের আব্দুল্লাহসহ মুসুল্লিরা।

খুলনায় প্রধান জামাত হয়েছে নগরীর টাউন জামে মসজিদে। মেয়র তালুকদার আব্দুল খালেক, সংসদ সদস্য সেখ সালাহউদ্দিন জুয়েলসহ প্রশাসনের কর্মকর্তারা এতে অংশ নেন।  মাদারীপুরের কালকিনি কেন্দ্রীয় জামে মসজিদে ঈদের প্রধান জামাতে অংশ নেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক, মাদারীপুর-৩ আসনের সংসদ সদস্য ডক্টর আবদুস সোবহান গোলাপ। দিনাজপুরের ঐতিহাসিক গোর-এ শহীদ ঈদগাহ ময়দানে নামাজ আদায় করেন লাখো মুসল্লি। মুষলধারে বৃষ্টির মধ্যেও কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়ায় ঈদের জামাত হয়েছে।এছাড়া সারাদেশের মসজিদ ও ঈদগাহে নামাজ আদায় করেন মুসুল্লিরা।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ