শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ২১:২৫

কখনো পুলিশের ডিআইজি, কখনো সাংবাদিক

কখনো পুলিশের ডিআইজি, কখনো সাংবাদিক

উত্তরণর্তা প্রতিবেদক : সাভারে পুলিশের কর্মকর্তা পরিচয়ে অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগে প্রতারক চক্রের প্রধানসহ তার এক সহযোগীকে গ্রেফতার করেছে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় চক্রের প্রধানের কাছ থেকে অপরাধ প্রতিদিন নামে একটি ভুয়া সাংবাদিক পরিচয়পত্র ও প্রতারণার কাজে ব্যবহৃত দুটি মোবাইল উদ্ধার করা হয়। গতকাল সোমবার দুপুরে ঢাকা জেলা পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়।

গ্রেফতারকৃতরা হলেন, গাজীপুর জেলার কালীগঞ্জ থানার নগর ভেলা গ্রামের খোরশেদ আলমের ছেলে ও চক্রের প্রধান দ্বীন ইসলাম ওরফে শাওন এবং তার সহযোগী একই জেলার কেতুন এলাকার মো. হানিফ সরকারের ছেলে হূদয় আহমেদ। তারা যৌথভাবে দীর্ঘদিন যাবত্ কখনো ডিআইজির পিএস আবার কখনো পুলিশের বড় কর্মকর্তা পরিচয়ে সাভার-আশুলিয়া ও ধামরাইয়ের বিভিন্ন এলাকা থেকে অর্থ হাতিয়ের পাশাপাশি সাংবাদিকতার পরিচয় ব্যবহার করে মাদক সরবরাহ করে আসছিলেন।

গোয়েন্দা পুলিশ জানায়, প্রতারক চক্রের হোতা দ্বীন ইসলাম ওরফে শাওন সাংবাদিকতার কার্ড ব্যবহার করে মাদক ব্যবসা করতেন। নিজের পরিচয়কে প্রতিষ্ঠিত করার জন্য সে তার নিজের ব্যবহৃত মোবাইল নম্বরটি ঢাকা রেঞ্জের ডিআইজির সরকারি মোবাইল নম্বরে ফরওয়ার্ড করে রাখেন।  এভাবে তিনি সাধারণ মানুষসহ বিভিন সরকারি কর্মকর্তাদের কাছে নিজেকে ডিআইজি পরিচয় দিয়ে আর্থিক সুবিধা নিয়ে আসছিলেন।

গত ১৫ জুন সকালে সাভার মডেল থানাধীন থানা স্ট্যান্ড এলাকায় এক ব্যবসায়ীর কাছ থেকে নিজেকে পুলিশ কর্মকর্তা পরিচয় দিয়ে মোটা অঙ্কের টাকা আত্মসাত্ করেন। ঘটনাটি সাভার মডেল থানা পুলিশের মাধ্যমে ঊর্ধ্বতন কর্তৃপক্ষ অবগত হলে কর্তৃপক্ষের নির্দেশে ঢাকা রেঞ্জের ডিআইজির দেহরক্ষী ও পুলিশ সদস্য মো. সোহানুর রহমান বাদী হয়ে সাভার মডেল থানায় একটি মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর প্রতারক চক্রের প্রধানসহ অপরাধীদের ধরতে মাঠে নামে ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশ। তথ্যপ্রযুক্তির সহায়তায় গাজীপুরের কালীগঞ্জ থানার বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে প্রতারক চক্রের প্রধান দ্বীন ইসলাম ওরফে শাওন  ও তার সহযোগী হূদয় আহমেদকে গ্রেফতার করা হয়।

আয়োজিত সংবাদ সম্মেলনে এ সময় উপস্থিত ছিলেন ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ডিবি) মোবাশশিরা হাবীব খান, ঢাকা জেলা উত্তর গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) মো. রিয়াজ উদ্দিন আহম্মেদ বিপ্লব, উপপরিদর্শক (এসআই) অনোয়ার হোসেনসহ অন্যান্য পুলিশ কর্মকর্তাগণ।
উত্তরণর্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK