শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৬:৫৬

৩০ মণ ওজনের কালো মানিকের দাম ১৮ লাখ টাকা

৩০ মণ ওজনের কালো মানিকের দাম ১৮ লাখ টাকা

উত্তরণবার্তা প্রতিবেদক : হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ উপজেলার নছরতপুরে আব্দুর রহমান কালা মিয়ার ডেইরি ফার্মে রয়েছে অর্ধশতাধিক গরু। এরমধ্যে একটি গরুর ওজন প্রায় ৩০ মণ। ফার্ম মালিকদের পক্ষ থেকে এ গরুটির নাম দেওয়া হয়েছে কালো মানিক। প্রায় ৬ ফুট উচ্চতার কালো মানিকের দৈনিক খাবারে (খড় জাতীয় খাদ্য, ভুসি ও  খৈল) দুই থেকে আড়াই হাজার টাকা ব্যয় হয়। প্রায় চার বছর যাবৎ লালন পালনের পর এবারের কোরবানির ঈদে গরুটি বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন ফার্মের মালিক।

সরেজমিন গিয়ে দেখা যায়, বাড়ির ভেতরে চারদিকে নেটের বেড়া দেওয়া টিনসেড ঘরে অতি যত্নে কালো মানিককে রাখা হয়েছে। যেখানে দিনভর আলো-বাতাস ঢুকে। দৈনিক সকালে ও বিকেলে গরুটিকে গোসল করানো হয়। মালিক পক্ষের নির্দেশনা মোতাবেক শ্রমিকরা কালো মানিককে খাবার দিচ্ছেন। শান্ত প্রকৃতির কালো মানিকের দাম চাওয়া হয়েছে ১৮ লাখ টাকা। দামদর চলছে। ৩০ মণ ওজনের এ ষাঁড় দেখতে স্থানীয়রা ভিড় করছেন।

ফার্মের বর্তমান পরিচালক মোছা. পারুল আক্তার বলেন, এ ফার্মের মালিক আমার শ্বশুর (আব্দুর রহমান কালা মিয়া) প্রায় মাসখানেক পূর্বে মারা গেছেন। আমার স্বামী সরকারি চাকরিতে কর্মরত। তাই আমি ও আমার শাশুড়ি মিলে শ্রমিকদের মাধ্যমে ফার্মের দেখভাল করছি। কোরবানির ঈদে চেষ্টা করছি কালো মানিককে বিক্রির। অনেকে দরদাম করছেন। মনমতো হলে বিক্রি করে দিবো। প্রয়োজনে যে কেউ মুঠোফোন ০১৭১১-৫৮৭৩৭৯ নম্বরে যোগাযোগ করতে পারেন।
উত্তরণবার্তা/এআর

 

  মন্তব্য করুন
     FACEBOOK