শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ১১:২০
ব্রেকিং নিউজ

আগামী ১৮ জুন থেকে ২ কোটি ২০ লাখ শিশু ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল পাবে

আগামী ১৮ জুন থেকে ২ কোটি ২০ লাখ শিশু ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল পাবে

উত্তরণবার্তা প্রতিবেদক : স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন, আগামী ১৮ জুন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ৬-৫৯ মাস পর্যন্ত বয়সী ২ কোটি ২০ লাখ শিশুকে দেশের সব সরকারি স্বাস্থ্য কেন্দ্র এবং অন্যান্য নির্ধারিত স্বাস্থ্য কেন্দ্র থেকে একযোগে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।
 
স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার সকালে রাজধানীর একটি হোটেলে ভিটামিন ‘এ প্লাস’ ক্যাম্পেইন-এর প্রচারণা উপলক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি একথা জানান। 
 
মন্ত্রী বলেন, দেশের ৬-১১ মাস বয়সি ২৫ লাখ শিশুকে, ১২-৫৯ মাস বয়সি শিশু ১ কোটি ৯৫ লাখ শিশুসহ ১২-৫৯ মাস বয়সি মোট ২ কোটি ২০ লাখ শিশুকে লাল ও নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে। এই লক্ষ্যমাত্রা অর্জনে মোট ৪০ হাজার স্বাস্থ্যকর্মী, ১ লাখ ২০ হাজার কেন্দ্রে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াতে কাজ করবে।
 
তিনি বলেন, ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়াতে নিয়ে আসার আগে শিশুকে ভরাপেটে কেন্দ্রে নিয়ে আসতে হবে এবং ৬ মাসের কম বয়সি এবং ৫ বছরের বেশি বয়সি এবং অসুস্থ শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো যাবে।
 
স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলমের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য দেন- স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. আহমেদুল কবীর, বিশ্ব স্বাস্থ্য সংস্থার বাংলাদেশ প্রতিনিধি ড. বর্ধন জং রানা, সিডিসির পরিচালক নাজমুল ইসলাম প্রমুখ।
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK