বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০৭:৫৩
ব্রেকিং নিউজ

নেদারল্যান্ডসকে হারিয়ে নেশন্স লিগের ফাইনালে ক্রোয়েশিয়া

নেদারল্যান্ডসকে হারিয়ে নেশন্স লিগের ফাইনালে ক্রোয়েশিয়া

উত্তরণবার্তা ডেস্ক : অতিরিক্ত সময়ের দুই গোলে নাটকীয় সেমিফাইনালে স্বাগতিক নেদারল্যান্ডসকে ৪-২ ব্যবধানে পরাজিত করে নেশন্স লিগের ফাইনাল নিশ্চিত করেছে ক্রোয়েশিয়া। ম্যাচের নির্ধারিত সময়ে ফলাফল ২-২ গোলে সমতায় থাকায় ফলাফল নিষ্পত্তির জন্য অতিরিক্ত সময়ে প্রয়োজন হয়। ব্রুনো পেটকোভিচ ও অভিজ্ঞ লুকা মড্রিচের দুই গোলে ক্রোয়েটদের জয় নিশ্চিত হয়।
 
গত বছর বিশ্বকাপের সেমিফাইনালিস্ট ক্রোয়েশিয়া ইতিহাসে প্রথমবারের মত কোনো শিরোপা জয়ের পথে আরো একধাপ এগিয় গেল। একইসাথে তারা আরো একবার প্রমান করল অতিরিক্ত সময়ের মানসিক ও শারিরীক লড়াইয়ে তারাই সেরা। ম্যাচের ৩৪ মিনিটে ডনিয়েল মালেনের গোলে এগিয়ে গিয়েছিল স্বাগতিক নেদারল্যান্ড। আন্দ্রেজ ক্রামারিচ ও মারিও পাসালিচের দ্বিতীয়ার্ধের দুই গোলে এগিয়ে যায় ক্রোয়েশিয়া। স্টপেজ টাইমের ষষ্ঠ মিনিটে নোয়া ল্যাং নেদারল্যান্ডসকে লড়াইয়ে ফিরিয়েছিলেন।
 
অতিরিক্ত সময়ে আট মিনিটে ফ্রেংকি ডি জংয়ের অ্যাসিস্টে পেটকোভিচ আবারো ক্রোয়েশিয়াকে এগিয়ে দেন। পেনাল্টি থেকে ১১৬ মিনিটে দলের জন্য জয়সূচক গোলটি করেন মড্রিচ।
নেশন্স লিগের মাধ্যমে ক্রোয়েশিয়া ও রিয়াল মাদ্রিদের অভিজ্ঞ মড্রিচের সামনে শেষ সুযোগ আন্তর্জাতিক কোনো শিরোপার স্বাদ নেওয়ার। 
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK