শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৪:৩৪
ব্রেকিং নিউজ

বিএনপি ভোট বর্জন করলেও জনগণ করেনি: তথ্যমন্ত্রী

বিএনপি ভোট বর্জন করলেও জনগণ করেনি: তথ্যমন্ত্রী

উত্তরণবার্তা প্রতিবেদক : বিএনপি ভোট বর্জন করলেও জনগণ ভোট বর্জন করেনি বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ। তিনি বলেন, সিটি করপোরেশন নির্বাচনে বরিশালে ৫০ শতাংশের বেশি আর খুলনায় ৫০ শতাংশের কাছাকাছি ভোট কাস্ট হওয়ায় এটি প্রমাণ হয়েছে। আমি মনে করি, এর থেকে বিএনপির শিক্ষা নেওয়া প্রয়োজন।
 
মঙ্গলবার দুপুরে সচিবালয়ে সাংবাদিক ও সাহিত্যিক শিবুকান্তি দাশ রচিত মুক্তিযুদ্ধভিত্তিক কিশোর উপন্যাস ‘মিলিটারি এলো গ্রামে’ বইয়ের মোড়ক উন্মোচন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। জ্যেষ্ঠ সাংবাদিক ও দৈনিক দেশ বর্তমান পত্রিকার প্রধান সম্পাদক নাসিরুদ্দিন চৌধুরী, প্রকাশক রেহেনা চৌধুরী মোড়ক উন্মোচনে অংশ নেন।  
 
তথ্যমন্ত্রী বলেন, সোমবার অত্যন্ত শান্তিপূর্ণভাবে ভোট অনুষ্ঠিত হয়েছে। মানুষ নির্বিঘ্নে উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে ভোট দিয়েছে। বিএনপি ভোট বর্জন করেছে, ভোটারদের ভোট কেন্দ্রে যেতে নিষেধ করেছে, তাদের দলীয় কর্মীদের ভোটে অংশগ্রহণ করতেও নিষেধ করেছে। কিন্তু তাদের নেতাকর্মীরা দুটি সিটি করপোরেশনেই প্রার্থী হয়েছে। জনগণ তাদের ডাকে সাড়া দেয়নি, নিজ বিবেচনায় ভোটাধিকার প্রয়োগ করেছে। ভবিষ্যতেও যদি বিএনপি ভোট বর্জন করে জনগণ কিন্তু ব্যাপকভাবে আগামী নির্বাচনে অংশগ্রহণ করবে। 
 
‘আ.লীগের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়’ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে তিনি বলেন, দেশের সব পত্রিকা ও টেলিভিশন রিপোর্ট করেছে, অত্যন্ত সুষ্ঠু, সুন্দর ভোট হয়েছে। মির্জা ফখরুল সাহেব এ ধরনের গৎবাঁধা কথা, একই টেপ-রেকর্ড থেকে বের হতে পারছেন না, এটা অত্যন্ত দুঃখজনক। স্থানীয় সরকার নির্বাচনে অনেক সময় সহিংসতা-গণ্ডগোল হয়। সেই তুলনায় সোমবার একটি মডেল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। 
 
নীতিমালা লঙ্ঘন করে আইপি টিভি ও ইউটিউবে সংবাদ প্রচার করা হচ্ছে, এ নিয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে তথ্যমন্ত্রী বলেন, অনলাইন গণমাধ্যম নীতিমালা অনুযায়ী নিবন্ধিত অথবা অনিবন্ধিত কোনো আইপি টিভি বা ইউটিউব চ্যানেল সংবাদ প্রচার করতে পারে না। এটি নিয়ম বহির্ভূত। এ কথা সত্যি যে কিছু আইপি টিভি, যার বেশিরভাগই অনিবন্ধিত এবং কিছু ইউটিউব চ্যানেল নানা কৌশল অবলম্বন করে সংবাদ প্রচার করছে। এটি আমাদের নজরে এসেছে পত্র-পত্রিকাতেও আমরা দেখেছি। এ ব্যাপারে খুব শিগগিরই আইনি ব্যবস্থা নেওয়া হবে। 
 
মুক্তিযুদ্ধভিত্তিক কিশোর উপন্যাস ‘মিলিটারি এলো গ্রামে’ বইয়ের মোড়ক উন্মোচন করেন ড. হাছান মাহমুদ। তিনি মুক্তিযুদ্ধভিত্তিক কিশোর উপন্যাসকে নতুন প্রজন্মের জন্য অত্যন্ত প্রয়োজনীয় বলে উল্লেখ করেন। তিনি ‘মিলিটারি এলো গ্রামে’ উপন্যাস রচয়িতা শিবুকান্তি দাশকে ধন্যবাদ জানান। 
উত্তরণবার্তা/এসএ
 
 
 
 
 
 
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ