শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১১:২২
ব্রেকিং নিউজ

রাজধানীতে ঝুম বৃষ্টি, কমেছে গরম

রাজধানীতে ঝুম বৃষ্টি, কমেছে গরম

উত্তরণবার্তা প্রতিবেদক : রাজধানীতে গত দুদিন ধরেই আকাশ মেঘলা। কোথাও কোথাও ছিটেফোঁটা ঝরেছে বৃষ্টি। ছিল হালকা গরমও। তবে আজ সোমবার বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ঝুম বৃষ্টিতে সেই গরম থেকে স্বস্তি মিলতে শুরু করেছে রাজধানীবাসীর।
বেলা পৌনে ১১টার দিকে রাজধানীর কারওয়ানবাজার, তেজগাঁও, বনশ্রী, মিরপুর, রামপুরা, মতিঝিল, গুলিস্তান, শাহবাগ, নিউমার্কেট, ধানমন্ডি, ফার্মগেট, মোহাম্মদপুর, পোস্তগোলাসহ রাজধানীর বেশকিছু এলাকা থেকে বৃষ্টির খবর পাওয়া গেছে।

ঢাকাসহ দেশের ১১ জেলায় ঝড় বৃষ্টির আভাস আগেই দিয়েছিল আবহাওয়া অধিদপ্তর। এজন্য আজ সোমবার বেলা ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরগুলোতে ১ নম্বর সতর্ক সংকেতও দেখাতে বলা হয়েছে।এদিকে আজ সোমবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার এক আবহাওয়ার পূর্বাভাসে আবহাওয়াবিদ মো. বজলুর রশিদ জানিয়েছেন, দক্ষিণপশ্চিম মৌসুমী বায়ু বাংলাদেশে বিস্তার লাভ করেছে।

যার ফলে এই সময়ে রংপুর, রাজশাহী, ঢাকা, ময়মনসিংহ, খুলিনা ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং চট্টগ্রাম ও বরিশাল বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রবৃষ্টি হতে পারে। কোথাও কোথাও মাঝারি বা ভারী বৃষ্টি হতে পারে বলেও পূর্বাভাসে বলা হয়েছে। সেই সঙ্গে রাজশাহী ও পাবনা জেলাসহ খুলনা বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ কিছুতা কমতে পারে। গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টি হয়েছে সীতাকুণ্ডে, ১১৭ মিলিমিটার। গতকাল রোববার দেশে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস যশোরে এবং ঢাকায় সর্বোচ্চ ছিল ৩১ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK