রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ২০:২৮
ব্রেকিং নিউজ

ভারতকে হারিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের শ্রেষ্ঠত্ব অস্ট্রেলিয়ার

ভারতকে হারিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপের শ্রেষ্ঠত্ব অস্ট্রেলিয়ার

উত্তরণবার্তা ডেস্ক : বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে ২০৯ রানে হারিয়ে শিরোপা জিতলো অস্ট্রেলিয়া। টস হেরে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ৪৬৯ রান করে অজিরা। জবাবে নিজেদের প্রথম ইনিংসে ২৯৬ রানে অলআউট হয় ভারত। ১৭৩ রানে এগিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ২১২ রানে ইনিংস ঘোষণা করে অস্ট্রেলিয়া। ফলে জয়ের জন্য ৪৪৪ রানের লক্ষ্য দাঁড়ায় ভারতের সামনে।
 
৪৪৪ রানের বড় লক্ষ্য তাড়া করতে নেমে ভালো শুরুর আভাস দেন দুই ওপেনার রোহিত শর্মা ও শিবমন গিল। তবে দলীয় ৪১ রানে ১৯ বলে ১৮ রান করে আউট হন গিল। এরপর ক্রিজে আসেন পূজারা। পূজারাকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন রোহিত শর্মা। ৫১ রানের জুটি গড়েন এই দুই ব্যাটার। তবে দ্রুতই জোড়া উইকেট হারায় ভারত। ৬০ বলে ৪৩ রান করে রোহিত ও ৪৭ বলে ২৭ রান করে সাজঘরে ফিরে যান পূজারা।
 
এরপর বিরাট কোহলি ও আজিঙ্কে রাহানে মিলে হাল ধরার চেষ্টা করেন। দু'জই মিলে চতুর্থ উইকেট জুটিতে ৪৬ রান সংগ্রহ করে লড়াইয়ের আভাস দেন। তবে ফের জোড়া উইকেট হারিয়ে ম্যাচ থেকে ছিটকে যায় ভারত। কোহলি ৭৮ বলে ৪৯ ও জাদেজা রানের খাতা না খুলেই ফিরে যান সাজঘরে।
 
এই দুই ব্যাটারের বিদায়ের পর দ্রুতই আরও তিন উইকেট হারায় ভারত। রাহানে ১০৮ বলে ৪৬, শার্দুল ঠাকুর শূন্য ও উম্মেশ যাদব ১২ বলে ১ রান করে ফিরে যান। 
 
এরপর দলীয় ২২৪ রানে ৪১ বলে ২৩ রান করে আউট হন শ্রীকর ভারত। শেষ ব্যাটার হিসেবে সিরাজ আউট হলে ২৩৪ রানে অলআউট হয় ভারত। শেষ পর্যন্ত ২০৯ রানের বড় ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে অজিরা। অস্ট্রেলিয়ার পক্ষে নাথান লিওন ৪ টি ও স্কট বোল্যান্ড নেন ৩টি উইকেট।   
উত্তরণবার্তা/এসএ
 

  মন্তব্য করুন
     FACEBOOK