রবিবার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ২২:১৩
ব্রেকিং নিউজ

সরকার শিল্পীদের কল্যাণে বিভিন্ন যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছে : সংস্কৃতি প্রতিমন্ত্রী

সরকার শিল্পীদের কল্যাণে বিভিন্ন যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছে : সংস্কৃতি প্রতিমন্ত্রী

উত্তরণবার্তা প্রতিবেদক : প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকার শিল্পীদের কল্যাণে বিভিন্ন যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছে। 
আজ সংস্কতি প্রতিমন্ত্রী কে এম খালিদ রাজধানীর বাংলাদেশ শিল্পকলা একাডেমির জাতীয় নাট্যশালা মিলনায়তনে  কবি রাম চন্দ্র দাসের গান ও কবিতা নিয়ে 'জীবনের জলছবি' শীর্ষক সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
অনুষ্ঠান উদ্বোধন করেন  শিক্ষাবিদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ও বাংলাদেশ জাতীয় জাদুঘর পর্ষদ এর সভাপতি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।
সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, আবৃত্তিসহ শিল্প-সংস্কৃতির বিভিন্ন প্রথিতযশা শিল্পীদের সরকার যথাযথ সম্মাননা প্রদান করছে। এই প্রথম আবৃত্তিশিল্পী জয়ন্ত চট্টোপাধ্যায় ও ভাস্বর বন্দ্যোপাধ্যায়কে একুশে পদকে ভূষিত করা হয়েছে। 
তিনি আরো বলেন,  সম্প্রতি প্রধানমন্ত্রী আবৃত্তিশিল্পীদের কল্যাণে 'বাংলাদেশ আবৃত্তিশিল্পী সমন্বয় পরিষদ' এর অনুকূলে দুই কোটি টাকার সিড মানি প্রদান করেছেন। গত বছর সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের ১৮তম দপ্তর হিসাবে যাত্রা শুরু করে 'বাংলাদেশ শিল্পী কল্যাণ ট্রাস্ট'। 
উল্লেখ্য, কবি রাম চন্দ্র দাস প্রায়  ৬০০-৭০০ টি গান রচনা করেছেন এবং তাঁর প্রায় বারোটি কাব্যগ্রন্থ প্রকাশিত হয়েছে। তিনি একজন সাবেক সরকারি কর্মকর্তা।
বৈঠক' এর সভাপতি কবি শাহীন রেজা রাসেল এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিটিআরসি'র চেয়ারম্যান কবি ও গবেষক শ্যাম সুন্দর শিকদার।
উত্তরণবার্তা/ডেল

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ