শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৯:১০
ব্রেকিং নিউজ

রাজধানীতে মোবাইল ব্যাংকিং প্রতারক চক্রের নারী সদস্য গ্রেফতার

রাজধানীতে মোবাইল ব্যাংকিং প্রতারক চক্রের নারী সদস্য গ্রেফতার

উত্তরণবার্তা প্রতিবেদক : রাজধানীতে একাউন্ট আপগ্রেডের কথা বলে ভেরিফিকেশন কোড (ওটিপি) সংগ্রহ এবং মোবাইল ব্যাংকিং বিকাশ, রকেট ও নগদ এর একাউন্ট নম্বর হ্যাকিং করে গ্রাহকের টাকা আত্মসাতের অভিযোগে এক নারী প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।   গ্রেফতারকৃতের নাম সুখি আক্তার (৩৯)।
র‌্যাব-২ এর সিনিয়র এএসপি সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. ফজলুল হক জানান, গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-২ এর একটি দল বৃহস্পতিবার রাতে রাজধানীর ধানমন্ডি থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করেছে।
গ্রেফতারকৃত সুখি আক্তার ফরিদপুর জেলার আলফাডাঙ্গা থানার আবু তাহের শেখের কণ্যা। এ সংঘবদ্ধ প্রতারক চক্রটি সাধারন মানুষের কাছ থেকে কৌশলে লাখ লাখ টাকা হ্যাকিংয়ের মাধ্যমে আতœসাত করে আসছিল।
তিনি জানান, প্রতারক চক্রটি প্রথমে ‘হ্যালো, বিকাশ থেকে রুমি (ছদ্মনাম) বলছি। বিকাশ একাউন্ট আপগ্রেডের কাজ চলছে, আপনার ফোনে ভেরিফিকেশন কোড (ওটিপি) এসএমএস করা হয়েছে, সেটা আমাকে দিন। অন্যথায় আপনার বিকাশ একাউন্ট বন্ধ করে দেওয়া হবে’। ঠিক এভাবেই প্রতারণা করে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকা থেকে একাউন্ট নম্বর হ্যাকিংয়ের মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নেয় এ চক্রটি।
সুখি আক্তার সহ প্রতারক চক্রের অন্য সদস্যরা মোবাইল ব্যাংকিং বিকাশ, রকেট ও নগদের মাধ্যমে অভিনব কায়দায় প্রতারণা করে টাকা আত্মসাৎ করেছে বলে র‌্যাবের কাছে স্বীকার করেছে। তার দেয়া তথ্য যাচাই-বাছাইয়ের ভিত্তিতে চক্রের অন্যান্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।

উত্তরণবার্তা/ডেল

  মন্তব্য করুন
     FACEBOOK