শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০৭:২৯

চাকরি দেয়ার নামে প্রতারণার অভিযোগে আটক ৫

চাকরি দেয়ার নামে প্রতারণার অভিযোগে আটক ৫

উত্তরণবার্তা প্রতিবেদক : চাকরি দেয়ার নামে প্রতারণার অভিযোগে পাঁচজনকে স্থানীয় জনতা আটক করে পুলিশে সোপর্দ করেছে। তারা রাজধানীর খিলক্ষেতে বেস্ট লাইফ সার্ভিস লিমিটেড নামে একটি কোম্পানির ব্যানারে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে সাধারণ মানুষের সঙ্গে প্রতারণা করছিল। ১৩ মে শনিবার দুপুরে ইলেকট্রনিক্স পণ্যের শীর্ষ প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপে লোকবল নিয়োগের নামে ইন্টারভিউ নিতে গেলে ধরা পড়ে প্রতারকরা।

প্রতারকরা খিলক্ষেতের নয়ানগর এলাকায় একটি অফিসে ইন্টারভিউয়ের কথা বলে চাকরিপ্রত্যাশীদের ডাকে। তারা স্বনামধন্য শিল্প গ্রুপ ওয়ালটনে লোক নিয়োগ দেবে বলে রাজধানীর বিভিন্ন স্থানে দেয়ালে নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে মানুষদের আকৃষ্ট করে। রোববার ইন্টারভিউ দিতে যান কয়েকজন চাকরিপ্রত্যাশী। তখন প্রতারণার বিষয়টি ধরা পড়ে। পরে স্থানীয় লোকজন প্রতারকদের আটক করে। আটককৃতরা হলো কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মিল্টন সমাদ্দার, মো. লিটন, কিশোর ঢালি, মিঠুন ও মো. রায়হান।

ওয়ালটন গ্রুপের অতিরিক্ত পরিচালক মো. সউদ হাসান বলেছেন, ওয়ালটন গ্রুপে লোক নিয়োগ দেয়া হবে, এই মর্মে কিছু লোক ভুয়া বিজ্ঞপ্তি প্রচার করে। আমরা জানতে পেরে সেখানে লোক পাঠাই। প্রতারণার বিষয়টি প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় পুলিশকে জানানো হয়েছে। এ বিষয়ে পুলিশ পরবর্তী ব্যবস্থা গ্রহণ করবে।

খিলক্ষেত থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী শাহেন হক জানিয়েছেন, আটককৃতদের থানায় এনে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। অভিযোগের সত্যতা পেলে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। আমরা যাচাই-বাছাই করছি। পুলিশ জানায়, বেস্ট লাইফ কোম্পানির অবস্থান উত্তরা হাউজ বিল্ডিং এলাকায়। তবে, প্রতারণার জন্য তারা খিলক্ষেত থানার নয়ানগর এলাকা বেছে নেয়। এখানে তারা দীর্ঘদিন যাবত ওয়ালটনসহ বিভিন্ন প্রতিষ্ঠানে চাকরির বিজ্ঞাপন দিয়ে প্রতারণা করে আসছিল। চাকরি দেয়ার নাম করে তারা বিভিন্ন জনের কাছ থেকে বিপুল পরিমাণ টাকা হাতিয়ে নিয়েছে।
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ