রবিবার, ১২ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ০৫:৩৬
ব্রেকিং নিউজ

যুক্তরাষ্ট্রের টেক্সাসে বন্দুকধারীর হামলায় শিশুসহ নিহত পাঁচ

যুক্তরাষ্ট্রের টেক্সাসে বন্দুকধারীর হামলায় শিশুসহ নিহত পাঁচ

উত্তরণবার্তা ডেস্ক : টেক্সাসের পুলিশ বলছে, বাক বিতণ্ডার জের ধরে প্রতিবেশী পরিবারের পাঁচজনকে গুলি করে হত্যা করেছে এক ব্যক্তি। পুলিশ ধারণা করছে, অভিযুক্ত ব্যক্তির সেমি-অটোম্যাটিক অস্ত্র চালানো নিয়ে তাদের মধ্যে তর্কাতর্কি হচ্ছিল। নিহতরা সবাই হন্ডুরাসের বাসিন্দা এবং তাদের মধ্যে আট বছরের একটি শিশুও রয়েছে। স্থানীয় সময় শুক্রবার রাতে হিউস্টনের উত্তরে সান জাকিন্টো কাউন্টির ছোট শহর ক্লিভল্যান্ডে এই গোলাগুলির ঘটনা ঘটে।স্থানীয় পুলিশ কর্মকর্তা গ্রেগ ক্যাপার্সের মতে, নিহতদের মধ্যে দুজন নারী ছিলেন যাদেরকে বেঁচে থাকা দুটি শিশুর ওপর উপুড় হয়ে পড়ে থাকতে দেখা গিয়েছে।"আমার মতে, তারা আসলে বাচ্চাদের রক্ষা করার জন্য এবং তাদের বাঁচিয়ে রাখার চেষ্টা করছিল," পুলিশ কর্মকর্তা ক্যাপার্স স্থানীয় সংবাদমাধ্যম কেটিআরকে এই তথ্য জানায়।তিনি আরও বলেন, নিহতদের সবার ঘাড়ের ওপরের অংশে গুলি চালানো হয়েছে অর্থাৎ তাদেরকে নিশ্চিতভাবে খুন করার লক্ষ্যেই ঘাতক মাথায় গুলি করার চেষ্টা করেছে।

সন্দেহভাজন ব্যক্তি, যাকে মেক্সিকান নাগরিক বলে ধারণা করা হচ্ছে, তার নাম ফ্রান্সিসকো ওরোপেজ। আটত্রিশ বছর বয়সী ওই ব্যক্তি এখনও পলাতক এবং এখনও তার সাথে অস্ত্র আছে বলে পুলিশ ধারণা করছে। সন্দেহভাজন ব্যক্তির বিরুদ্ধে পাঁচটি খুনের অভিযোগ আনা হয়েছে। তার সন্ধানে পুলিশ কুকুর এবং একটি ড্রোন ব্যবহার করছে। তিনি নিকটবর্তী জঙ্গলে লুকিয়ে আছেন বলে ধারণা করা হচ্ছে।পুলিশের কার্যালয় জানিয়েছে যে শুক্রবার স্থানীয় সময় রাত সাড় ১১টার দিকে তারা 'হয়রানি' সংক্রান্ত একটি কল পায়। তদন্তকারীরা ধারণা করছেন যে মি. ওরোপেজ ওই সময় গুলি চালানোর অনুশীলন করছিলেন।ওইসময় ভুক্তভোগীরা তাদের বাচ্চাদের ঘুম পাড়ানোর কথা বলে তাকে অনুশীলন বন্ধ করতে বলেছিলেন। সেসময় ওরোপেজ মাতাল অবস্থায় ছিল বলে ধারণা করা হচ্ছে। পুলিশ কর্মকর্তা ক্যাপার্সের মতে, লোকটি উত্তর দিয়েছিল, "আমি আমার সামনের আঙিনায় গুলি চালাব, আমার নিজের বাড়ির অংশে যা ইচ্ছা তাই করব।" দুই পক্ষই তাদের বাড়িতে ফিরে আসার পর, বন্দুকধারী "তার ম্যাগাজিনটি খুলে ফেলে, এবং তার ড্রাইভওয়েতে নেমে মানুষের বাড়িতে ঢুকে গুলি চালাতে শুরু করে," পুলিশ কর্মকর্তা ক্যাপার্স এ কথা বলেন।

ওই সময় সেই বাড়িতে মোট ১০ জনের তো মানুষ ছিল। প্রাপ্তবয়স্করা ঘটনাস্থলেই মারা যান। এবং আট বছর বয়সী একটি শিশু হাসপাতালে মারা যায়।বন্দুকধারী একটি এআর-১৫ সেমি-অটোমেটিক রাইফেল ব্যবহার করেছিল বলে ধারণা করা হচ্ছে।প্রতিবেশী ভেরোনিকা পিনেদা বলেছেন যে, তিনি গুলির শব্দ শুনেছেন, তবে এখানে গুলির শব্দ একটি নিয়মিত ঘটনা বলে তিনি জানান, "এটি বেশ স্বাভাবিক এবং আশেপাশে তারা সবসময় গুলির শব্দ শোনেন। তারা এজন্য পুলিশকে বার বার কলও করেছে। কিন্তু এর বিরুদ্ধে কিছুই করা হয়নি। "তাই গতকাল আমি গুলির শব্দ শুনেছিলাম ঠিকই কিন্তু আমি ভেবেছিলাম এটি অন্য সাধারণ দিনের মতোই গুলির ঘটনা। আমি কখনই ভাবিনি যে এমন কিছু হতে পারে।" কয়েকদিন আগেই পশ্চিম টেক্সাসে কিশোর-কিশোরীদের একটি পার্টিতে এমন গোলাগুলির ঘটনায় নয়জন আহত হন। দুই সপ্তাহ আগে আলাবামায় ১৬তম জন্মদিনের পার্টির সময় চার যুবককে গুলি করে হত্যা করা হয়েছিল। ইউএস সেন্টার ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশন অনুসারে, যুক্তরাষ্ট্রে শিশু এবং কিশোর-কিশোরীদের মৃত্যুর প্রধান কারণ এ ধরণের আগ্নেয়াস্ত্রের ঘটনাগুলো।
সূত্র: বিবিসি বাংলা
উত্তরণবার্তা/এআর

  মন্তব্য করুন
     FACEBOOK