সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১
ঢাকা সময়: ২০:১১
ব্রেকিং নিউজ

সুদানের পাঁচটি কারাগারে হামলা চালিয়ে বন্দীদের ছেড়ে দিয়েছে আরএসএফ

সুদানের পাঁচটি কারাগারে হামলা চালিয়ে বন্দীদের ছেড়ে দিয়েছে আরএসএফ

উত্তরণবার্তা ডেস্ক : সুদানের প্যারা মিলিটারি বাহিনী আরএসএফ রাজধানী খার্তুমের কোবের কারাগারসহ অন্তত পাঁচটি কারাগারে হামলা চালিয়েছে। এতে বেশ কয়েকজন কারারক্ষী নিহত ও আহত হয়েছেন। রয়টার্সের খবরে বলা হয়েছে, প্যারা মিলিটারি আরএসএফ কারাগারে হামলা চালিয়ে কারাবন্দীদের মুক্ত করে দিয়েছে।
 
আল জাজিরার খবরে বলা হয়েছে, খার্তুমে অবস্থিত কোবের কারাগারে সুদানের সাবেক প্রেসিডেন্ট ওমর হাসান আল বশিরসহ শীর্ষ কর্মকর্তারা বন্দী ছিলেন।  সুদানের পুলিশ জানিয়েছে, গত ২১ থেকে ২৪ এপ্রিল কারাগার ভাঙার এই ঘটনা ঘটে। রয়টার্সের খবরে বলা হয়েছে, সুদানের সেনাবাহিনী এবং প্যারা মিলিটারি বাহিনীর মধ্যে সংঘর্ষ শুরুর আগেই সাবেক প্রেসিডেন্ট ওমর আল বশিরসহ অন্তত ৩০ জনকে চিকিৎসকদের পরামর্শে কোবের কারাগার থেকে সরিয়ে নেওয়া হয়। সুদানের সেনাবাহিনী জানিয়েছে, সাবেক প্রেসিডেন্ট বর্তমান একটি সামরিক হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
 
এদিকে খার্তুম থেকে আল জাজিরার রিপোর্টার হিবা মরগান জানিয়েছেন, রাজধানীর মানবিক পরিস্থিতি অসহনীয় হওয়ার উপক্রম। খাদ্য এবং জ্বালানির অভাব প্রকট হয়ে উঠেছে। তিনদিনের যুদ্ধবিরতির আজ দ্বিতীয় দিন চলছে। সাধারণ মানুষ অর্থের অভাবে এবং যুদ্ধবিরতি যেকোনো সময় বাতিল হতে পারে এমন আশঙ্কায় রাজধানী ছাড়তে পারছে না। যুদ্ধবিরতি সত্ত্বেও বোমা এবং ভারী আর্টিলারির শব্দ শোনা যাচ্ছে বলেও জানিয়েছেন তিনি।
উত্তরণবার্তা/এসএ
 

  মন্তব্য করুন
     FACEBOOK