শনিবার, ১৮ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০০:৫৯
ব্রেকিং নিউজ

হফেনহেইমকে হারিয়ে ৩ পয়েন্টে এগিয়ে ডর্টমুন্ড

হফেনহেইমকে হারিয়ে ৩ পয়েন্টে এগিয়ে ডর্টমুন্ড

উত্তরণবার্তা ডেস্ক : হফেনহেইমকে ১-০ গোলে হারিয়ে তিন পয়েন্টের এগিয়ে গেছে বুন্দেসলিগার শীর্ষ দল বরুশিয়া ডর্টমুন্ড। শনিবার অনুষ্ঠিত লিগ ম্যাচে ডর্টমুন্ডের হয়ে প্রথমার্ধে জয়সুচক একমাত্র গোলটি করেছেন দারুন ফর্মে থাকা মিডফিল্ডার জুলিয়ান ব্র্যান্ডট।
 
বিরতির ঠিক আগমুহুর্তে অধিনায়ক মার্কো রিউসের ফ্রি কিকের বলটি বক্সের সামান্য বাইরে থাকা ব্র্যান্ডটের কাছে এসে পড়ে। এ সময় মনে হচ্ছিল বলটি অন্যদিকে বাঁক নিতে যাচ্ছে। কিন্তু বলটি তার পিঠে লেগে জালে জড়িয়ে যায়। গত বৃহস্পতিবার বুন্দেস লিগার মাস সেরা খেলোয়াড়ের খেতাব পাওয়া ব্র্যান্ডট এখন টানা পাঁচ ম্যাচে ডর্টমুন্ডের হয়ে গোল করেছেন। যার ফলে টানা নয় ম্যাচে জয়ের ধারায় টিকে থাকল ক্লাবটি। ব্র্যান্ডট বলেন,‘ভাগ্য আমাকে কিছুটা সহায়তা করেছে’। একই সঙ্গে দাবী করেন এই জয়টি ক্লাবকে এখন ‘শক্তিশালী অবস্থানে’ নিয়ে গেছে। তিনি বলেন,‘অতীতে আমরা এভাবেই বেশীরভাগ ম্যাচে পরাজিত হয়েছি।’
 
বিরতির পর মারাত্মক একটি শাস্তি থেকে ভিএআর পর্যালোচনায় বেঁচে যান ডর্টমুন্ডের মিডফিল্ডার এমরে ক্যান। হফেনহেইমের মিডফিল্ডার কেভিন আকপোগুমারের গোড়ালিতে আঘাত করেছিলেন তিনি। এতে সেখানে কেটে যায়। তারপরও ভাগ্যজোরে বেঁচে যান লিভারপুলের সাবেক ওই তারকা। এদিকে ডর্টমুন্ড থেকে তিন পয়েন্টে পিছিয়ে রয়েছে বায়ার্ন মিউনিখ ও ইউনিয়ন বার্লিন। পরের ম্যাচে মাঠে নামবে দুটি দলই। জয় পেলে ঘুচে যাবে পয়েন্টর ব্যবধান।
 
শনিবার অনুষ্ঠিত লিগের আরেক ম্যাচে এইন্ট্রাকখট ফ্রাঙ্কফুর্টকে ২-১ গোলে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষ চারে জায়গা করে নিয়েছে আরবি লিপজিগ। ম্যাচের ষষ্ঠ মিনিটেই টিমো ওয়ার্নারের গোলে এগিয়ে যায় লিপজিগ। শটটি নেয়ার সময় কিছুটা ভারসাম্য হারিয়ে ফেলেছিলেন ওয়ার্নার। তবে বলটি ঠিকই প্রতিপক্ষের জালে জড়িয়ে যায় (১-০)। ওই গোলে ওয়ার্নারকে বলের যোগান দেয়া এমিল ফোর্সবার্গ নিজেই ৪০ মিনিটে গোল করলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় স্বাগতিক লিপজিগ। ম্যাচের ৬১ মিনিটে সফরকারী ফ্রাঙ্কফুর্টের হয়ে একমাত্র গোলটি পরিশোধ করেন জিব্রিল শো (২-১)। এই জয়ে ফ্রেইবার্গকে টপকে পয়েন্ট তালিকার চতুর্থ স্থানে পৌঁছে যায় লিপজিগ। শনিবার অনুষ্ঠিত বুন্দেস লিগার অন্য ম্যাচে উল্ফসবার্গ ২-০ গোলে কোলন, হার্তা বার্লিন ২-০ গোলে অসবার্গ এবং ওয়ার্ডার ব্রেমেন ৩-০ গোলে বোচুমের বিপক্ষে জয়লাভ করেছে।
উত্তরণবার্তা/এসএ
 
 
 
 
 
 
 

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ