মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ০৪:৫৯
ব্রেকিং নিউজ

ডি মারিয়ার হ্যাটট্রিক, শেষ ষোলোতে জুভেন্টাস

ডি মারিয়ার হ্যাটট্রিক, শেষ ষোলোতে জুভেন্টাস

উত্তরণবার্তা  ডেস্ক : আর্জেন্টাইন তারকা অ্যাঞ্জেল ডি মারিয়ার হ্যাটট্রিক গোলে নঁতেকে হারিয়ে ইউরোপা লিগের শেষ ষোলোতে জায়গা করে নিয়েছে জুভেন্টাস। বৃহস্পতিবার (২৩ ফেব্রুয়ারি) ইউরোপা লিগে প্লে অফের দ্বিতীয় লেগে ৩-০ গোলের জয় পেয়েছে তুরিনের ক্লাবটি।

এর আগে প্রথম লেগে ১-১ গোরে ড্র করায় দ্বিতীয় লেগটি ফলাফল নির্ধারণী ম্যাচে পরিণত হয়। নিজেদের ঘরের মাঠে প্রথম ম্যাচে ব্যর্থ হলেও, নঁতের মাঠে দুর্দান্ত ছিল জুভেন্টাস।
ম্যাচ শুরুর মাত্র পাঁচ মিনিটেই দলকে লিড এনে দেন ডি মারিয়া। চার ডিফেন্ডারকে ফাঁকি দিয়ে ডি-বক্সের ডান প্রান্তে অরক্ষিত থাকা আর্জেন্টাইন ফরোয়ার্ডকে পাস দেন নিকোলো ফাজিওলি। জায়গায় দাঁড়িয়েই নিখুঁত ক্রসে জালে বল জড়ান ডি মারিয়া।

পিছিয়ে পড়া স্বাগতিকরা ম্যাচের ফেরার পরিবর্তে ১৭ মিনিটে বড় ধাক্কা খায়। গোললাইনের সামনে থেকে ডি মারিয়ার শট হাতের সাহায্যে ফিরিয়ে লাল কার্ড দেখেন ডিফেন্ডার নিকোলাস প্যালোইস। ১০ জনের দলে পরিণত হয় নঁতে। পেনাল্টি থেকে সফল স্পটকিকে স্কোরলাইন দ্বিগুণ করে নেন ডি মারিয়া।

বিরতির পরও আক্রমণে আধিপত্য চালিয়ে যায় জুভেন্টাস। অন্যদিকে আক্রমণ ঠেকাতে ব্যস্ত থাকে নঁতে। তবে লাফোন্তকে হার মানতে হয় আরও একবার। তিনি আবারও ব্যর্থ হন ডি মারিয়াকে ঠেকাতে। যদিও গোললাইনের সামনে থেকে আর্জেন্টাইন তারকার হেড তিনি ফিরিয়ে দিয়েছিলেন। কিন্তু বল পাঞ্চ করার সময় তিনি ও বল গোললাইনের ভেতরে থাকায় ভিআর চেকে রেফারি সেটিকে গোল হিসেবে ঘোষণা দেন। তাতে হ্যাটট্রিক তুলে নেন ডি মারিয়া।

ম্যাচের বাকি সময় আর কেউ কোনো চমক দেখাতে পারেনি। শেষ পর্যন্ত ৩-০ গোলের লিড নিয়ে মাঠ ছাড়ে জুভেন্টাস। তাতে দুই লেগ মিলিয়ে ৪-১ গোলের জয় নিয়ে ইউরোপা লিগের রাউন্ড অব সিক্সটিনের টিকিট নিশ্চিত করে ইতালিয়ান জায়ান্টরা।

উত্তরণবার্তা/ডেল

  মন্তব্য করুন
     FACEBOOK