শনিবার, ১৮ মে ২০২৪, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১
ঢাকা সময়: ১৭:৪৪

প্রধানমন্ত্রীর সঙ্গে ডেরেক শোলের সৌজন্য সাক্ষাৎ

প্রধানমন্ত্রীর সঙ্গে ডেরেক শোলের সৌজন্য সাক্ষাৎ

উত্তরণবার্তা প্রতিবেদক : যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের কাউন্সেলর ডেরেক শোলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন। আজ বুধবার সকালে গণভবনে শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করেন তিনি। প্রধানমন্ত্রীর উপপ্রেসসচিব হাসান জাহিদ তুষার বিষয়টি নিশ্চিত করেছেন।
 
দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদার করতে গতকাল মঙ্গলবার সন্ধ্যায় ঢাকায় এসেছেন যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের কাউন্সেলর ডেরেক শোলে। তিনি আজ বুধবার ঢাকা ছাড়ার আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, পররাষ্ট্রসচিব মাসুদ বিন মোমেনসহ নাগরিক সমাজের প্রতিনিধিদের সঙ্গে বৈঠক করবেন। এসব বৈঠকে রোহিঙ্গাসংকট, মিয়ানমার পরিস্থিতি ও নিরাপত্তা সহযোগিতা বিশেষ গুরুত্ব পাবে।
 
 
ঢাকায় ডেরেক শোলে সাত সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দিচ্ছেন। দলে আছেন যুক্তরাষ্ট্রের আন্তর্জাতিক সহায়তাবিষয়ক দপ্তর ইউএসএআইডি প্রশাসকের কাউন্সেলর ক্লিনটন হোয়াইট, দক্ষিণ ও মধ্য এশিয়াবিষয়ক ব্যুরোর প্রিন্সিপাল ডেপুটি অ্যাসিস্ট্যান্ট সেক্রেটারি এলিজাবেথ হোর্স্ট, বৈশ্বিক ফৌজদারি বিচার বিষয়ক অ্যাম্বাসাডর-অ্যাট লার্জ বেথ ভ্যান শ্যাকসহ আরো তিন কর্মকর্তা।
 
ডেরেক শোলে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তরের আন্ডারসেক্রেটারি (সচিব) পর্যায়ের কর্মকর্তা হলেও বিশেষ গুরুত্বপূর্ণ ইস্যুগুলো দেখভাল করেন। বৈশ্বিক বিভিন্ন ইস্যুতে তিনি পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিংকেনের উপদেষ্টা হিসেবেও দায়িত্ব পালন করেন।
উত্তরণবার্তা/এসএ

  মন্তব্য করুন
     FACEBOOK
আরও সংবাদ